করোনা আক্রান্ত ডিসি বিপ্লব কুমার

0
171

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। শনিবার (১৫ জানুয়ারি) তিনি করোনায় আক্রান্ত হওয়ার বিষয়ে জানতে পারেন।

বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনার উপসর্গ দেখা দিলে রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যাই। সেখানে আজই করোনা পরীক্ষার জন্য নমুনা দিলে পজিটিভ ফলাফল আসে। আমি বাসা থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছি। করোনার কারণে তেমন কোনো শারীরিক সমস্যা এখনো সৃষ্টি হয়নি। আমি সুস্থ আছি।

করোনা থেকে মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া ও প্রার্থনা চান ডিসি তেজগাঁও। প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর দ্বিতীয় দফা বিপ্লব কুমার সরকারকে ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি পদে পদায়ন করা হয়। এর আগে ২০১৩ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত তিনি তেজগাঁও ডিসি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ডিসি তেজগাঁও হিসেবে ২০১৩ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত দায়িত্ব পালনের সময় বিপ্লব কুমার সরকার ২৩ বার ডিএমপির শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হন। ২০১৪ সালে তিনি প্রথম পিপিএম পদক পান। এরপর ২০১৬ সালে বিপিএম পদক অর্জন করেন।

পরে ২০১৯ সালের ১৩ জুন তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) পদে বদলি করা হয়। পরে ২০২১ সালের অক্টোবরে তাকে বদলি করে ডিসি পদে ডিএমপির সদর দফতরে সংযুক্ত করা হয়। সেখান থেকে ২০২১ সালের ১৫ নভেম্বর দ্বিতীয় দফা বিপ্লব কুমার সরকারকে ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি পদে পদায়ন করা হয়। সুত্রঃ পিপিবিডি নিউজ