শার্শায় বিজিবির অভিযানে ১০টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

0
205

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের শার্শায় অভিযান চালিয়ে ১০টি স্বর্ণের বার (ওজন ১ কেজি ১৬৫গ্রাম) ও একটি মোটরসাইকেল সহ ইসমাইল হোসেন (৩৮) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার (১২ জানুয়ারী) রাতে শার্শার শ্যামলাগাছি এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ইসমাইল বেনাপোল পোর্ট নামাজ গ্রামের (পশ্চিমপাড়া) মৃত আঃ জব্বার মিয়ার ছেলে।

বিজিবি জানায়, পাচারকারীরা স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল সীমান্তে যাচ্ছে, এমন গোপন খবরে, বেনাপোল কোম্পানী সদরের কর্মরত সুবেদার আকবর আলীর নেতৃত্বে একটি বিশেষ টীম শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামস্থ পাকা রাস্তার উপর থেকে মোটরসাইকেল (খুলনা মেট্রো এ-০২-২০৩৮) আরোহীকে সন্দেহ হলে তাকে গতিরোধ করা হয়। পরে, তার শরীর তল্লাশি করে প্যান্টের পকেটের মধ্যে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১০টি স্বর্ণের বার পাওয়া যায়।
যার সিজারমূল্য ৮২,০৫,০০০/- (বিরাশি লক্ষ পাঁচ হাজার) টাকা।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, আটককৃত স্বর্ণের বারসহ পাচারকারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। আটককৃত স্বর্ণগুলো ঝিকরগাছা থানাধীন লাউজানি বাজারের পার্শ্বে রেলগেইট হতে এনে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল গমন করছিল বলে জানান তিনি।