দেশে তত্ত্বাবধায়ক সরকার আর আসবেনা: কুষ্টিয়ায় হানিফ

0
95

কুষ্টিয়া প্রতিনিধি: এই সরকারের পতন হলে কোথাও আওয়ামী লীগ খুজে পাওয়া যাবেনা বিএনপির সমাবেশে নেতৃবৃন্দের এমন বক্তব্য প্রসঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন- আওয়ামী লীগকে নিশ্চিন্ন করার জন্য বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহু চেষ্টা করেছিল।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরে জাতীয় চার নেতাকেও জেলখানায় হত্যা করেছিল। আওয়ামী লীগের লক্ষ লক্ষ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে জেলে নিয়ে গিয়েছিল। সেই সময় বহু আওয়ামী লীগের নেতাকর্মীকে গুম করে হত্যা করেছিল। দলকে বিভক্ত করা হয়েছিল। দল খন্ড-বিখন্ড করেছিল। লক্ষ ছিল একটায় আওয়ামী লীগকে নিশ্চিন্ন করা। কিন্ত জিয়াউর রহমানের সেই ষড়যন্ত্র ব্যার্থ হয়েছিল। হানিফ আরো বলেন, আওয়ামীলীগের শেকড় এই দেশের মাটির অনেক গভিরে, তাই এই দেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিন্ন করা যাবেনা। বিএনপিই পরগাছা দল, ক্যান্টনমেন্ট থেকে সৃষ্টি; তাদের আওয়ামী লীগ নিয়ে না ভাবলেও চলবে। বিএনপির আন্দোলন প্রসঙ্গে হানিফ বলেন, এই দেশে অসাংবিধানিক তত্ত্বাবধায়ক সরকার আর কোনদিন আসবে না, তাই এ নিয়ে আন্দোলন সফল হবেনা।

আজ বৃহস্পতিবার বেলা ১২টায় কুষ্টিয়ার পিটিআই রোডের নিজ বাসভবনে ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানদের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক এ্যাড. শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সুমন, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ব্যারিস্টার গৌরব চাকী সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।