দিনাজপুরে ৫ দিন ব্যাপী নাসিবের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
170

মনজিদ আলম শিমুল,দিনাজপুর প্রতিনিধিঃ ১১জানুয়ারি ২০২২ মঙ্গলবার দিনাজপুর শিল্প ও বণিক সমিতির মিলনায়তনে নাসিব দিনাজপুর জেলা শাখার উদ্যোগে উদ্যোক্তা উন্নয়ন ও ব্যাংক উপযোগী প্রকল্প প্রস্তাব প্রণয়ন শীর্ষক ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি রেজাউল হুমায়ুন ফারুক চৌধুরী শামীম। উক্ত কর্মশালায় নাসিব দিনাজপুর জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় পরিচালক মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পাটোয়ারী বিজনেস হাউজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সহিদুর রহমান পাটোয়ারী (মোহন)।

এসএমই ফাউন্ডেশন ও জাতীয় ক্ষুদ্র কুটির শিল্প সমিতি বাংলাদেশ নাসিব এর উদ্যোগে আয়োজিত কর্মশালায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন নাসিব দিনাজপুর জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি সম্পা দাস মৌ। ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যালয়ের প্রশিক্ষক মনজুরুল হক ও বিসিক দিনাজপুরের ডিজিএম আমজাদ হোসেন।

৫ দিন ব্যাপী উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই প্রশিক্ষণ গ্রহণ করে শুধু বাসায় বসে থাকলে হবে না প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবে কাজে লাগিয়ে উদ্যোক্তাদের কাজের মান বৃদ্ধি করে সরকারের প্রচেষ্টাকে সাফল্য করার জন্য সহযোগিতা করতে হবে। তাই আমি আশাবাদী আপনারা এই প্রশিক্ষণ গ্রহণ করে আপনাদের ব্যবসা বাণিজ্য পরিচালনায় সাফল্য বয়ে আনবেন।উক্ত ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ৩০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন।