বর্ষীয়ান রাজনীতিবিদ শহীদুল ইসলাম ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত রাজনৈতিক সহকর্মী

0
98

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে বর্ষীয়ান রাজনীতিবিদ শহিদুল ইসলাম তালুকদারের ১৩ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার( ৯ জানুয়ারি ) বিকালে সিরাজগঞ্জ এস এস রোডস্থ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফিরোজ ভূঁইয়া’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ তালুকদারের আহবানে বর্ষীয়ান এই রাজনীতিবিদের বর্ণাঢ্য জীবনী সম্পর্কে তুলে ধরে আলোচনা সভায় বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব ইসাইক আলী, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুস, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, সিরাজগঞ্জ জেলা কৃষি লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার, জেলা ছাত্র লীগ সাবেক সভাপতি ফজলুর মতিন মুক্তা, জেলা আওয়ামী লীগের সম্পাদিকা কাজী সেলিনা পারভীন পান্না,সাবেক ছাত্র লীগের আরিফুল ইসলাম স্বপন প্রমূখ।

বক্তরা বলেন,মরহুম শহীদুল ইসলাম তালুকদার ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বঙ্গবন্ধুর বিশ্বস্ত রাজনৈতিক সহকর্মী, ৫২-এর ভাষা আন্দোলন এবং ৬৯ এর গণ অভ্যুত্থান এর অগ্র সৈনিক, মুজিব নগর অস্থায়ী সরকার কতৃক নিয়োগপ্রাপ্ত উত্তর বঙ্গ তথা দেশের সর্ববৃহৎ মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ শিবির ‘রৌমারী ইয়ুথ ক্যাম্প’ এর প্রতিষ্ঠাতা ও পরিচালক। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, ৭৫ এর পরবর্তীকালে আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারী ও সেনা শাসক কর্তৃক বার বার নির্যাতিত জননেতা। তিনি ছিলেন সিরাজগঞ্জে স্বাধীন বাংলাদেশের প্রথম নির্বাচিত পৌর চেয়ারম্যান। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তার অবদান চিরস্মরণীয়।

দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠান টি সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এস এম আহসান হাবীব এহসান। এসময় প্রয়াত শহিদুল ইসলাম তালুকদারের সন্তান মোঃ শাফিউল ইমাম রুহি সহ দলীয় নেতা কর্মী রা উপস্থিত ছিলেন। পরে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।