কামারখন্দে প্রধান শিক্ষককে হত্যা চেষ্টার অভিযোগে মানববন্ধন

0
106

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার রসুলপুর আদর্শ উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষককে হত্যাচেষ্টার অভিযোগে একই বিদ্যালয়ের সহকারী ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলামের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী সহ শিক্ষার্থীরা।

শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে উপজেলার রসুলপুর আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় সাইফুল ইসলামের চাকরি থেকে অব্যাহতি ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

গত ৫ জানুয়ারি সহকারি শিক্ষক সাইফুল ইসলাম স্কুলের জন্য কিছু প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করেন এবং তার ভাউচার টি প্রধান শিক্ষকের কাছে জমা দেন। তবে সেই হিসাবটি প্রধান শিক্ষকের কাছে গরমিল মনে হলে দোকান গুলোতে খোঁজ নিয়ে জানতে পারেন বিলগুলো বেশি করা হয়েছে। এই বিষয়টি নিয়ে স্কুলের অন্যান্য শিক্ষকদের সাথে আলোচনা করেন প্রধান শিক্ষক।

এই বিষয়টি জানতে পারে সহকারি ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলাম, প্রধান শিক্ষককের উপর চড়াও হয়ে চড় থাপ্পড় দেন বলে একাধিক সূত্রে জানা গেছে। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষকের স্ত্রী রহিমা রাশেদ বাদী হয়ে কামারখন্দ থানায় হত্যাচেষ্টার একটি মামলা দায়ের করেছেন।

সাবেক শিক্ষার্থী ও সচেতন নাগরিকেরা বিষয়টি নিয়ে তীব্র নিন্দা জানিয়েছেন ও শিক্ষকদের কাঁদাছোড়ি বন্ধ করে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন। এবিষয়ে সহকারী ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলামকে মুঠোফোনে ফোন দিলে তার স্ত্রী রিসিভ করে বলেন তিনি বাড়িতে নেই।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ জানান, প্রধান শিক্ষককে হত্যা চেষ্টার ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামী সহকারি শিক্ষক সাইফুল ইসলামকে গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত আছে।