শনাক্ত ১ হাজার ১৪৬ জন, হার ৫ দশমিক ৬৭ শতাংশ

0
150

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে।গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ১৪৬ জন রোগী শনাক্ত হয়েছেন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় দেশে মোট মৃত্যু হলো ২৮ হাজার ৯৮ জনের ; মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯১ হাজার ৯৩ জনে।

এ পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৪৬ জন। ফলে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ । শনাক্তের হার ৫ শতাংশের ওপরে। শুক্রবার (৭ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৮৯০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২০ হাজার ২০৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া নারী ময়মনসিংহ বিভাগের।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৭০ জন। ফলে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৫০ হাজার ৫৩৪ জন। এতে উল্লেখ করা হয়, দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৬ লাখ ৩০ হাজার ৫৪০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮০ লাখ ৭২ হাজার ৬০৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৫৭ হাজার ৯৩৫টি। উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।