দীর্ঘ ৩৪ দিন বন্ধ থাকার পর কুয়েটের হল খুলছে আজ

0
138

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ- দীর্ঘ ৩৪ দিন বন্ধ থাকার পর আজ (৭ জানুয়ারী) সকাল ১০ থেকে খুলছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থীদের হল। আগামী রবিবার (৯ জানুয়ারী) হতে সকল একাডেমিক কার্যক্রম যথারীতি চালু হবে।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোঃ সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ক্যাম্পাস উত্তপ্ত হয়ে উঠে। স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে ৩ ডিসেম্বর থেকে ১০ দিন, ২য় দফায় ১০ দিন ও ৩য় দফায় ১৪ দিন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করেন কর্তৃপক্ষ ।

এদিকে শিক্ষক সেলিম হোসেনের মৃত্যু ঘটনায় ৫ সদস্য তদন্ত কমিটির ৪৪ পাতার রিপোর্ট দেয়ার পর ছাত্রলীগ কুয়েটে শাখার সাধারন সম্পাদক সাদমান নাহিয়ান সেজান সহ ৪ শিক্ষার্থীকে আজীবন বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ ছাড়া ৪৪ জন ছাত্রকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। গেল ৩০ নভেম্বর হার্ট অ্যাটাকে মারা যান কুয়েটের শিক্ষক ড. মো. সেলিম হোসেন। পরবর্তীতে ১৫ ডিসেম্বর কুষ্টিয়া কুমারখালির বাঁগ্রামে কবর থেকে তার লাশ উত্তোলন করা হয়। ময়নাতদন্ত শেষে ১৬ ডিসেম্বর রাতে সেলিম হোসেনের লাশ পুনরায় দাফন করা হয়।