আন্তর্জাতিক

ভারতীয় সেনাবাহিনীকে বাংলাদেশের ভূমি দখলের আহ্বান হিন্দুত্ববাদী নেতার

বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) সাবেক নেতা প্রবীণ তোগাড়িয়া মনে করেন, ভারতীয় সেনাবাহিনীর উচিত বাংলাদেশের একাংশ দখল করে নিয়ে সেখানে ‘অবৈধ অভিবাসীদের’ থাকার বন্দোবস্ত করা।ভারতের হিন্দুস্তান টাইমস পত্রিকা জানিয়েছে, বুধবার গৌহাটিতে এক সভায় একথা বলেন টোগাড়িয়া। তিনি ভিএইচপির একাংশ ভেঙে আন্তঃরাষ্ট্রীয় হিন্দু পরিষদ (এএইচপি) গঠন করেছেন।

আসামে দুইমাস তোগাড়িয়ার সভা আয়োজন নিষিদ্ধ করা হলেও এই সভা অনুষ্ঠিত হয়।সভায় তিনি দাবি করেন, সেখানে প্রায় ৫০ লাখ অবৈধ অভিবাসী থাকলেও, গত দুই বছরে মাত্র ১৭ জনকে দেশে ফেরত পাঠানো হয়েছে। বিজেপি সরকার এদের ফেরত পাঠানোর কথা বললেও তা করেনি।‘এখন বাংলাদেশ এদের ফেরত নিতে অস্বীকার করলে ভারতীয় সেনাবাহিনীর উচিত বাংলাদেশের ভূমি দখল করে তাদের থাকার ব্যবস্থা করে দেয়া’ যোগ করেন এই হিন্দুত্ববাদী নেতা।

 

এসময় মুসলিমদের সন্তুষ্ট করতে চাইছে এমন অভিযোগে সরকারের সমালোচনা করেন তিনি।তোগাড়িয়ার বক্তব্যের জবাবে রাজ্যের বিজেপি সভাপতি বলেন, তার দল ধর্ম বা বর্ণের ভিত্তিতে বৈষম্য তৈরি করে না। কাউকে সন্তুষ্ট করার কোনো প্রশ্নই নেই।তিনি বলেন, বিদেশিদের চিহ্নিত করার প্রক্রিয়া চলছে। এদের দেশে ফেরত পাঠানোর বিষয়ে কোনো চুক্তি নেই। প্রবীণ তোগাড়িয়া বললেই তারা এমনটা করতে পারেন না। তাদের সংবিধান মেনে চলতে হবে।পরিবর্তন

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.