YAH এর ২০ বছর পূর্তি; ১৮তম ন্যাশনাল ইয়ুথ কাউন্সিল ২০২১ অনুষ্ঠিত

0
86

রিসাত রহমান, নিজস্ব প্রতিবেদনঃ বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের ২০ বছর পূর্তি উপলক্ষ্যে ‘বিকশিত তারুণ্যের সোনার বাংলা গড়ি’ প্রতিপাদ্যে ২৮ ডিসেম্বর ২০২১ ( মঙ্গলবার) ছায়ানট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

বেলা ১১টায় অনুষ্ঠান শুরু হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তুরস্ক রাষ্ট্রদূত ময়সূদ মান্নান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক বিরাজ চন্দ্র সরকার এবং ওয়াল্ড ভিশনের প্রজেক্ট ম্যানেজার ফরহাদ হোসেন। আলোচনা সভায় আরোও উপস্থিত ছিলেন হাঙ্গার ফ্রি ওয়াল্ডের কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন, ডেপুটি কান্ট্রি ডিরেক্টর আঞ্জুমান আক্তার, ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সভাপতি রাইসুল শাফকাত এবং আরো অনেকে।

আলোচনা সভায় বিরাজ চন্দ্র সরকার বলেন, যুবকদের বিনোদন কেন্দ্রের অভাব যা জাতীয় সমস্যা। সুকুমারবৃত্তির বিকাশ এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে যুবকদের এগিয়ে আসার আহবান করেন৷

ফরহাদ হোসেন তরুণদের নিজেদের কাজটুকু দায়িত্ব নিয়ে করার আহবান করেছেন। তরুণরা সোনার বাংলা গড়ার নানাদিক তুলে ধরেন। নিজেদের যুক্তি উপস্থাপন করেন।

প্রধান অতিথি ময়সূদ মান্নান বলেন, এ বিজয়ের বছরে দেশের সমালোচনা না করে কীভাবে দেশকে এগিয়ে নেওয়া যায় সেদিকে সবাইকে এগিয়ে আসতে হবে। জনসংখ্যা ও সুস্থ শিশু জন্মদান, তথ্যে সমৃদ্ধ, পুষ্টিকর খাদ্য, বাধ্যতামূলক পৌরনীতি জ্ঞান এর প্রয়োজনীয়তা তুলে ধরেন।

মুক্ত আলোচনা শেষে ২০ বছর পূর্তির কেক কেটে ডকুমেন্টারি ফ্লিম প্রদর্শন করা হয়। উক্ত অনুষ্ঠানে ১২তম ইয়ুথ মক পার্লামেন্টের সার্টিফিকেট প্রদান করা হয়।

আয়োজনের ২য় পর্বে ১৮তম জাতীয় যুব কাউন্সিল ২০২১ অনুষ্ঠিত হয়। নতুন জাতীয় কমিটি ২০২১-২২ ঘোষনা করেন ইয়ুথ কো-অরডিনেটর গাজী আনিকা। সভাপতি হিসেবে দায়িত্ব পান আমান্না জাহান বিভা এবং সাধারণ সম্পাদক খানসা রহমান। শপথ পাঠ করান বিদায়ী সভাপতি রাইসুল মিল্লাত শাফকাত। এছাড়া গান, নাচ এবং কবিতা আবৃত্তি করেন ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের সদস্যরা।