চোরাই স্বর্ণালংকারসহ রাজধানীতে গ্রেফতার ৩

0
79

রাজধানীর কর্ণফুলী গার্ডেন সিটিতে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ। গ্রেফতারকৃতরা হলো-শাহীদ মাতব্বর ওরফে শাহিন, শৈশব রায় ওরফে সুমন ও উত্তম কুমার সুর।

আজ মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গত ১৮ ডিসেম্বর ভোরে কর্ণফুলী গার্ডেন সিটি মার্কেটের মোহনা জুয়েলার্স ও বেস্ট এন্ড বেস্ট ক্রিয়েশন জুয়েল এ্যাভিনিউ জুয়েলার্সের দোকান থেকে স্বর্ণালংকার চুরি হয়। এ ঘটনায় রমনা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার তদন্ত শুরু করে গোয়েন্দা রমনা বিভাগ।

তিনি বলেন, মামলাটি তদন্তকালে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্য প্রযুক্তির সহায়তায় রোববার ফরিদপুর জেলার নগরকান্দা থানা এলাকা হতে শাহিনকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার বরিশাল জেলা ও রাজধানীর কোতয়ালী থানার শাখারী বাজার হতে সুমন ও উত্তমকে গ্রেফতার করে গোয়েন্দা রমনা জোনাল টিম। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ২২১ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা চুরির ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। চোরাই স্বর্ণ বহনকালে কিছু স্বর্ণ রাস্তায় পড়ে যাওয়ার কথা জানায় তারা। যদি কেউ এ ধরণের কোন স্বর্ণ পেয়ে থাকেন, তা নিকটস্থ থানায় জমা দেয়ার জন্য আহ্বান জানান ডিবির এই কর্মকর্তা। মামলা তদন্তে চোরাই স্বর্ণ কারো কাছে পাওয়া গেলে চোরাইমাল রাখার অভিযোগে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
গ্রেফতারকৃতদের রমনা থানার মামলায় আদালতে পাঠানো হয়েছে।