ধামরাইয়ে ৫০ টি যানবাহনকে জরিমানা

0
80

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে ধামরাই উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কে রবিবার (২৬ ডিসেম্বর) সকাল এগার টার দিকে বি আর টি এ, আদালত -০৭ এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন এ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

ঢাকা আরিচা মহাসড়কে দুর্ঘটনা রোধে ও শৃঙ্খলা ফেরাতে বি আর টি এ কর্তৃক উল্টো পথে চলাচলকৃত পরিবহন বাস, মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রো, ট্রাক, অটোরিকশা এ সকল যানবাহনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে ১ টি ট্রাক ও ১ টি বাস গাড়ি ডাম্পিং সহ, প্রায় ৫০ টি মামলায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন।

এ সময়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিন বলেন, অধিকাংশ গাড়ির চালক গুলো আইন মানতে চায় না। এছাড়া সড়কে উল্টো পথে যাওয়ার ফলে সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা স্বীকার হয় অনেক। তাই আমরা প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সড়কে শৃঙ্খলা ফেরাতে আইন অনিয়মকারী গাড়ি গুলোকে জরিমানায় আনার এতে সচেতনতা সৃষ্টি হবে বলে আশা করছি। উক্ত কাজে আমাদের সাভার হাইওয়ে পুলিশ এবং নিরাপদ সড়ক চাই, ধামরাই শাখার সদস্যরা জনস্বার্থে কাজ করে যাচ্ছেন।

এ বিষয়ে নিরাপদ সড়ক চাই ( নিসচা) এর ধামরাই শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া বলেন, সড়ক দুর্ঘটনা একটি মহামারী আকার ধারন করেছে,প্রতিনিয়ত দুর্ঘটনায় অনেক পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে। আমরা দীর্ঘদিন ধরেই জনস্বার্থে মানুষকে সচেতন করে যাচ্ছি সড়ক পথে চলাচলের বিষয়ে। আজকের মোবাইল কোর্ট পরিচালনা জন্য আমরা আশা করি যে সকল যানবাহনের চালকগণ জরিমানা দিয়েছে তাদের মধ্যে আইন মানার প্রবণতা বৃদ্ধি পাবে। সুতরাং সড়কে দুর্ঘটনা রোধে এবং শৃঙ্খলা ফেরাতে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাবো। সকলে যদি সোচ্চার হই এবং দুর্ঘটনার রোধে সচেতন হই অবশ্যই নিরাপদ সড়ক বাস্তবায়ন হবে।