করোনা সঙ্কট

সীমিত পরিসরে শুরু করোনার বুস্টার ডোজ


করোনা ভাইরাস প্রতিরোধে পরীক্ষামূলক টিকার বুস্টার ডোজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকে দেওয়া শুরু হচ্ছে। স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিঞা এ কথা জানান।

তিনি বলেন, মঙ্গলবার থেকে ষাটোর্ধ্ব ও সম্মুখসারির যোদ্ধারা বুস্টার ডোজের টিকা পাবেন। করোনা থেকে রক্ষা পেতে সবাইকে টিকা নিতে হবে এবং মাস্কও পরতে হবে। এ বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন ও পৌরসভা পর্যায়েও কথা বলেছি, যাতে সেসব এলাকার রিকশাওয়ালা থেকে শুরু করে সবাই টিকা গ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক আহমেদুল কবীর বলেন, “এর আগে যে যে কেন্দ্র থেকে টিকা গ্রহণ করেছেন, সে সেই কেন্দ্র থেকেই বুস্টার ডোজ টিকা নেবেন। যারা নিবন্ধন করে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন, তাদের সমস্ত তথ্য আমাদের কাছে রয়েছে। যারা অন্তত ৬ মাস আগে ৬০ এর বেশি বয়স ও সম্মুখসারির যোদ্ধা করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ নিয়েছেন, তাদের মোবাইলে আজ থেকে এসএমএস যাবে। যিনি এসএমএস পাবেন শুধু তিনিই টিকা নিতে যাবেন। কারণ কেউ টিকা নিতে এসে সংক্রমিত হোক এটা আমরা চাই না।”

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শুধুমাত্র ঢাকার টিকাদান কেন্দ্রগুলোতে পরীক্ষামূলকভাবে বুস্টার ডোজ দেওয়া হবে বলেও জানান তিনি।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button