চারঘাটে চেয়ারম্যান পদে আ”লীগের ৪,স্বতন্ত্র ২ প্রার্থী বিজয়ী

0
135

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর চারঘাটে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৪ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। এ ছাড়াও দুটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন ২ জন। রোববার রাতে বেসরকারী ফলাফলে তাদের বিজয়ী ঘোষনা করা হয়।

নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামলীগের ৪ জন প্রার্থী বিজয়ী হয়েছেন। এরা হলেন, চারঘাট সদর ইউনিয়নে আ”লীগৈর নৌকা প্রতিক নিয়ে ফজলুল হক, ভায়ালক্ষিপুর ইউনিয়নে আ”লীগের নৌকা আব্দুল মজিদ প্রামানিক,সরদহ ইউনিয়নে নৌকা প্রতিক নিয়ে হাসানুজ্জামান মধু, শলুয়া ইউনিয়নে আ”লীগের নৌকা আবুল কালাম আজদ।

এছাড়াও উপজেলার ইউসুফপুর ইউনিয়নে আওয়ামীলীগের প্রার্থীকে পরাজিত করে বিদ্রোহী হিসেবে ঘোড়া প্রতিকে চেয়ারম্যান হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম মাখন এবং নিমপাড়া ইউনিয়নে চশমা প্রতিকে বিএনপি সমর্থক স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান বিজয়ী হয়েছেন।

এ দিকে উপজেলার ৬টি ইউনিয়নে ছোট খাটো বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে দিয়ে ৬টি ইউনিয়নে ভোট গ্রহণ শেষ হয়। এর মধ্যে বিভিন্ন অপরাধে উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লবসহ ৯জনকে গ্রেফতার করেছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। এ ছাড়াও বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেয়ার ঘটনা ঘটায় বেশ কয়েকজনকে আটক করে আর্থিক দন্ডে দন্ডিত করেছে ভ্রাম্যমান আদালতের বিচারক।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, রোববার সকাল থেকে উপজেলার ৬টি ইউনিয়নেই শান্তিপূর্ণ ভাবে এবং উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। এরপর দুপুরের দিকে উপজেলার শলুয়া ইউনিয়নের হলিদাগাছী ভোট কেন্দ্রে কয়েকজন যুবক বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টির চেষ্টা করলে সেখান থেকে ৯জন আটক করা হয়েছে।

এ ছাড়াও উপজেলার কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে কয়েকজনকে আটক করে ভ্রাম্যমান আদালতে নগদ অর্থ জরিমানা করা হয়েছে। তবে সার্বিক দিক থেকে চারঘাটের ৬টি ইউনিয়নেই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সমাপ্তি হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৩ জন, ২২৩ জন সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪০ হাজার ১১৭ জন। এর মধ্যে পুরুষ ৭০ হাজার ৫৩৪ জন ও নারী ৬৯ হাজার ৫৮৩ জন। মোট ৬০টি কেন্দ্রে ৪১৩টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।