মহেশখালী উপজেলা ছাত্রদল নেতাকে হত্যায় তীব্র নিন্দা

0
90

কক্সবাজারের মহেশখালী উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক শাহ মনোয়ার কায়সার সিদ্দিকী রুবেল (৩৮)গতকাল রাত ৯টায় মহেশখালী উপজেলার বড় মহেশখালীর জাগিরাঘোনা গ্রামে সন্ত্রাসীদের হামলায় মারাত্মক আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৬টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এই গঠনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গণতন্ত্রহীন দেশ হওয়ার কারণে রাষ্ট্র-সমাজে প্রতিষ্ঠিত করা হয়েছে রাষ্ট্রীয় সন্ত্রাস। গুম-খুন, বিচার বহির্ভূত হত্যাকে করা হয়েছে জাতীয় জীবনের অনুষঙ্গ। জনসমাজে ভয় ও শঙ্কা আধিপত্য বিস্তার করেছে। সাধারণ মানুষ স্ফুর্তিহীন, আনন্দহীন, অর্থহীন ও অশান্তির মধ্যে দিন পার করছে। পুরো দেশে এখন ৭৫ পূর্ববর্তী অবস্থা বিরাজ করছে। মানুষের জান-মালের নিরাপত্তা এবং সুস্থ স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এই দেশে এখন সুদুর অতীতের গল্প। গণতন্ত্রহীন দেশে নিরঙ্কুশ ক্ষমতার দাপটে সর্বত্র হতাশা, ভয় আর নৈরাজ্যের অন্ধকার নেমে এসেছে। বর্তমান পরিস্থিতি যেন ভয়ংকর নৈরাজ্যময়। গতকাল মহেশখালীতে ছাত্রদল নেতা শাহ মনোয়ার কায়সার সিদ্দিকী রুবেলকে ঠান্ডা মাথায় হত্যা তারই একটি উদাহরন মাত্র।

নেতৃদ্বয় মরহুম শাহ মনোয়ার কায়সার সিদ্দিকী রুবেল এর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারবর্গ ও আত্নীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান। একই সাথে নেতৃদ্বয় শাহ মনোয়ার কায়সার সিদ্দিকী রুবেল এর হত্যাকান্ডের ঘটনায় তীব্র ধিক্কার জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।