রাজারহাটে ঝুঁকিপূর্ণ কেন্দ্র নিয়ে দুঃশ্চিন্তায় বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা

0
92

সরকার অরুণ যদু,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাটের ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় রয়েছেন বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা। কোন কোন কেন্দ্রে নৌকা প্রার্থী ও তাদের সমর্থক কর্তৃক বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী- সমর্থকদের হুমকী-ধামকীরও অভিযোগ উঠেছে।

জানা গেছে, চতুর্থ ধাপে ২৬ডিসেম্বর রাজারহাট উপজেলার ৭টি ইউনিয়নের ৭৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি নিয়েছেন নির্বাচন কমিশন। প্রতিদ্বন্দী প্রার্থীগণের সাথে আইন-শৃঙ্খলা ও আচরন বিধি প্রতিপালন বিষয়ে সভা করেছে স্থানীয় প্রশাসন। এছাড়া বিভিন্ন স্থানে সচেতনতা মূলক সভা সেমিনার করেছে পুলিশ। এসব সভা সেমিনারে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের বিষয়ে অঙ্গীকার ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা। এরপরও শঙ্কা কাটছে না আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকগনের। উপজেলার ২২টি ভোট কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

বুধবার উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের রতিগ্রাম বাজারে নৌকা সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর মোটর সাইকেল প্রতীকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এসময় উভয় পক্ষের ১০ব্যক্তি আহত হয়। এঘটনায় রাজারহাট থানায় উভয় পক্ষে ২৮জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা প্রায় ৫০০জনের নামে ২টি মামলা দায়ের হয়। এনিয়ে ওই এলাকায় ধমধমে অবস্থা বিরাজ করছে।

বিদ্যানন্দ ইউনিয়নের আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন অভিযোগ করেন,ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে রতিগ্রাম,কালিরহাট ও চর বিদ্যানন্দ ভোট কেন্দ্রে নিরাপত্তা জোড়দার ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রিটার্নিং অফিসার সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি। তিনি বলেন,আওয়ামীলীগের নৌকা প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান তাইজুল ইসলাম ও তার সমর্থকরা নানা ভাবে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে দিবে না বলে হুমকী ধামকী করছেন। এছাড়া তারা প্রভাব বিস্তার ও ভীতিকর অবস্থার সৃষ্টি করে কেন্দ্র দখলে নেয়ার পায়তারাও অভিযোগ করেন তিনি।

তবে বিদ্যানন্দ ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী তাইজুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন,বিদ্রোহী প্রার্থীর অবস্থা ভালো নয় দেখে নানা ভাবে ষড়যন্ত্র করছেন।

ঘড়িয়ালডাঁঙ্গা ইউনিয়নের মোটর সাইকেলের স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুস প্রামাণিক বলেন,আমার ইউনিয়নের সরিষাবাড়ি,ঘড়িয়ালডাঁঙ্গা,সরকারবাড়ি এবং সিঙ্গারডাবড়ীহাট ভোট কেন্দ্র ব্যাপক ঝুঁকিপূর্ণ হওয়ায় আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ করেছি। প্রতিপক্ষ নৌকা প্রতীকের প্রার্থী সমর্থকরা বিভিন্ন ভাবে হুমকী-ধামকী সহ বিশৃঙ্খলা করে ভোট কেন্দ্র দখলে নেয়ার চেষ্টা চালার অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে তার সমর্থকরা ভোট চাওয়ার জন্য ঘড়িয়ালডাঁঙ্গা স্কুলের সন্নিকটে গেলে নৌকা প্রতীকের সমর্থকরা বেড়িকেট দিয়ে তাদেরকে ঘড়িযালডাঁঙ্গায় প্রবেশ করতে না দেয়ার বিষয়ে তিনি রিটার্নিং অফিসারের নিকট অভিযোগ করেছেন।

নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রবীন্দ্র নাথ কর্মকার বলেন,স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুস ও তার সমর্থকরা বিভিন্ন ভাবে আমার বিরুদ্ধে অপ-প্রচার ও মিথ্যাচার করছে।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার জানান,অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে অতিরিক্ত ফোর্স সহ সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করনের প্রস্তুতি রয়েছে। আইন অমান্যকারীদের কোন ছাড় দেয়া হবে না।

রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম বলেন,অবাধ,সুষ্টু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়ে আমরা বদ্ধ পরিকর। ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোতে অতিরিক্ত ফোর্স ছাড়াও মোবাইল টিম এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ নজরদারী করবেন।