কুষ্টিয়ার লকডাউনে শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন

0
97

রেজা আহাম্মেদ জয়ঃ কুষ্টিয়ায় কোভিট-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৫জুন হতে লকডাউনের ঘোষণা হওয়ায় জেলা পুলিশ কঠোর ভাবে ভূমিকা পালন করছে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে লকডাউন ঘোষণাকৃত কুষ্টিয়া পৌরসভা এলাকায় পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, পিপিএম(বার), সরেজমিনে সীমিত আকারে খোলা থাকা দোকান-পাট, কাঁচা বাজারসহ শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং বিভিন্ন প্রয়োজনে কুষ্টিয়া শহরে আগত জনসাধারনকে সামাজিক দূরত্ব মেনে চলাসহ মাক্স পরে চলাফেরা নিশ্চিত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ), আজাদ রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু সহ পুলিশের অন্যান্য অফিসার, ফোর্সগণ ও ইলেকট্রনিক, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

উল্লেখ্য, করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা আশঙ্কা জনক হারে বৃদ্ধি পাওয়ায় কুষ্টিয়া পৌরসভার ১, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ১৫, ১৮ ও ২০ নং ওয়ার্ড; ভেড়ামারা উপজেলার বাহিরচর ইউনিয়ন ও চাঁদগ্রাম ইউনিয়ন এবং ভেড়ামারা পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এলাকা রেডজোন হিসাবে চিহ্নিত করা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে রেড জোন ঘোষিত কুষ্টিয়া ও ভেড়ামারা শহর লকডাউন করা হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল ৬টা থেকে লকডাউন কার্যক্রম শুরু হয়েছে। এসব এলাকায় আগামী ২১ দিন এ লকডাউন চলবে বলে জানা যায়।

পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত পিপিএম (বার) সাংবাদিকদের বলেন, সকাল থেকে দুই শহরের প্রবেশ মুখে পুলিশ পাহারা বসানো হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে লোকাল বাস সার্ভিস। এছাড়া থ্রিহুইলারসহ অন্যান্য যানবানও চলাচল বন্ধ রয়েছে। তিনি আরো বলেন, তবে নিত্য পণ্যের দোকান বেলা ৪টার পর খোলা রাখা যাবে না। এছাড়া সরকারী বেসরকারী অফিস ও নিত্য প্রয়োজনী দ্রব্যের দোকান ছাড়া সব ধরণেল ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ রাখা হয়েছে। লকডাউন কার্যক্রর করতে দুই শহরে পুলিশ কাজ করছে।

কুষ্টিয়া জেলায় গত ২৪জুন পর্যন্ত ৪৬৬ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৬ জন আর সুস্থ হয়ে উঠেছেন ১২১ জন রোগি।