নীলফামারীর রঞ্জনকে ঢাবিতে ভর্তির সুযোগ করে দিলেন বাংলাদেশ পুনাক সভানেত্রী

0
88

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: অর্থাভাবে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির অনিশ্চিয়তায় থাকা দরিদ্র মেধাবী ছাত্র রঞ্জন রায়ের পাশে দাড়িয়েছে বাংলাদেশ পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা।

রঞ্জন ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের মির্জাগঞ্জ গ্রামের দরিদ্র রমেশ চন্দ্র রায়ের ছেলে। এবারের এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগে ভর্তির সুযোগ পেয়েছে সে কিন্তু অর্থাভাবে তার ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে।

বিষয়টি পুনাক কেন্দ্রীয় সভানেত্রী বাংলাদেশ পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) এর পত্নি জীশান মীর্জা জানতে পেয়ে মেধাবী ছেলেটির পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন।

বৃহস্পতিবার বিকেলে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে পুনাক কেন্দ্রীয় সভানেত্রীর ২০হাজার টাকা মেধাবী ছাত্র রঞ্জনের হাতে তুলে দেন পুনাক নীলফামারীর সভানেত্রী তাসমিয়া জান্নাত।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম, ডোমার থানার অফিসার ইনচার্জ(ওসি) সাইফুল ইসলাম, কোর্ট ইন্সপেক্টর মোমিনুল ইসলাম মোমিন ও ছেলেটির বাবা রমেশ চন্দ্র রায়, মা নমিতা রানী রায় উপস্থিত ছিলেন।

পুনাক নীলফামারীর সভানেত্রী ও সরকারী ফলিত মানব বিজ্ঞান কলেজের সহকারী অধ্যাপক তাসমিয়া জান্নাত বলেন, আমি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। একজন শিক্ষক হয়ে মেধাবী দরিদ্র রঞ্জনের পাশে দাড়াঁনোর সুযোগ পেয়ে।

তিনি আরো বলেন, শিক্ষকতার কারণে অনেক শিক্ষার্থীর পাশে থাকার যে অভিজ্ঞতা রয়েছে সেগুলোর চেয়ে নীলফামারীর প্রত্যন্ত গ্রামের মেধাবী এই ছাত্রটি সেগুলোর চেয়ে অন্যরকম। ঢাকায় তার যদি আরো প্রয়োজন হয় সেগুলো সমাধানে আমি পাশে থাকবো।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম বলেন, রঞ্জনকে নিয়ে সংবাদ প্রকাশ হওয়ায় বিষয়টি পুনাক কেন্দ্রীয় সভাপতি জীশাস মীর্জা মহোদয়ের নজরে আসে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছেলেটির ভর্তির জন্য প্রয়োজনীয় অর্থ সরবরাহ করেন। যা বিকেলে রঞ্জনের কাছে হস্তান্তর করা হয়।

রঞ্জণের বাবা রমেশ চন্দ্র রায় বলেন, আমি ব্যাটাটার হাল ছাড়ি দিছিলাম। ঢাকায় আর ভর্তি হবার পায়ছে না বলে। এই আফা যে ব্যবস্থা করি দিল, মুই কোন দিন ভুলিবার পাইম না।

রঞ্জন অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, যে মহানুভবতা দেখানো হলো আমি ভবিষ্যতে এটি ভুলবো না। আজকে এই টাকা না দেয়া হলে আমার ভর্তির সুযোগ হতো না ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

প্রসঙ্গত রমেশের দুই ছেলের মধ্যে রঞ্জন বড়। ছোট ছেলে দশম শ্রেণীতে পড়ে। দিনমজুরী করে সংসার চলে তার। রঞ্জন পঞ্চম শ্রেণীতে জিপিএ ৪.২৫, জেএসসিতে ৪.৭৫, এসএসসিতে জিপিএ ৫ অর্জণ করেন।