পিরোজপুরে প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার আসামী খুলনায় গ্রেফতার

0
79

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার প্রধান পলাতক আসামী মোঃ মামুন মুন্সি (৩৮) কে খুলনা থেকে গ্রেফতার করেছে র‍্যাব – ৬ , খুলনার একটি বিশেষ টীম। ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাত সাড়ে দশটায় খুলনার লবনচরা থেকে আটক করা হয়। আটক মামুন পিরোজপুর ভান্ডারিয়া এলাকার মৃত সুলতান আহম্মেদ (মাষ্টার) এর ছেলে।

র‍্যাব – ৬ সূত্রে জানা যায়, পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ইকড়ি গ্রামের ভিকটিম প্রতিবন্ধী শিশুটির মা অন্যত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হলে প্রতিবন্ধী শিশুটি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পূর্ব পশারীবুনিয়া গ্রামের মোঃ মামুন মুন্সির বাড়িতে ৬ মাস পূর্বে গৃহকর্মীর কাজ নেয়। গৃহকর্মীর কাজ করতে গিয়ে গৃহকর্তার লালসার স্বীকার হয়ে প্রতিবন্ধী শিশু (১৪) টি অন্তঃসত্তা হয়ে পড়ে। গৃহকর্তার স্ত্রী শিশুটির শারীরিক অবস্থার পরিবর্তন বুঝতে পেরে শিশুটিকে খুলনার অজ্ঞাতনামা একটি ক্লিনিকে এনে গর্ভপাত করায়। প্রতিবন্ধী শিশুটি অসুস্থ হয়ে পড়লে গত ১৬ ডিসেম্বর ২০২১ তারিখ বৃহ্স্পতিবার ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এই ঘটনায় শিশুটির ফুফু ৩ জনকে আসামী করে ভান্ডারিয়া থানায় মামলা করে। মামলা নং-০৭, তারিখঃ ১৭/১২/২০২১ ; ধারা : নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১)/৩০ তৎসহ ৩১৩ পনোল কোড।

মামলাটি র‌্যাব খুলনার একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং এজাহারনামীয় পলাতক আসামীদের গ্রেফতার করতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে কেএমপি, খুলনার লবনচরা এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর প্রতিবন্ধী শিশু ধর্ষণ ও গর্ভপাত করানো মামলার আসামী মোঃ মামুন মুন্সিকে গ্রেফতার করে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আসামীকে পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।