চাঁপাইনবাবগঞ্জে সেলস্ ও ডিসপ্লে সেন্টারের উদ্বোধন

0
73

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ উন্নয়নের বইছে ধারা, আয়বর্ধক প্রশিক্ষণে নারীরা এ স্লোগানকে সামনে রেখে মহিলা বিষয়ক দপ্তরের বাস্তবায়নে উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিপি) প্রশিক্ষণ প্রকল্পের অর্থায়নে পরিচালিত সেলস্ ও ডিসপ্লে সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের পাঠানপাড়ার ফুড অফিসের মোড়ে ফুলেল ফিতা কেটে এ সেন্টারের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাকিউল ইসলাম। এসময় তিনি বলেন, নারীদের কর্মসংস্থান সৃষ্টিতে সরকার নানান কর্মসূচী হাতে নিয়েছে।

যাতে করে তারা প্রশিক্ষণ গ্রহন করে আত্মনির্ভরশীল হতে পারে। তাদের মতো অনেক নারী এখন ক্ষুদ্র ব্যবসায় সাফল্য লাভ করছেন। আজ তারা সফল উদ্যোক্তা। দেশের বিনিয়োগ বিকাশে সফল নারীদের অবদান দিন দিন বাড়ছে। সরকার পাশে থাকায় তাদের মনোবল আরও দৃঢ় হচ্ছে। তিনি আরো বলেন, আত্মকর্মসংস্থানের পাশাপাশি আরও অনেকের কাজের সুযোগ সৃষ্টি করা সম্ভব হবে। তাদের উদ্বুদ্ধ করার জন্য পরে তিনি নকশী কাঁথা ক্রয় করেন।

এতে উপস্থিত ছিলেন, জেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক সাহিদা আখতার, আরএসডিএফ’র নির্বাহী পরিচালক মঞ্জুরুল ইসলাম খাঁন বাবু। প্রশিক্ষিত নারী উদ্যোক্তা সাবিনা ইয়াসমিন, তানিসা আকতার, পাখি খাতুন ও মার্জিনা বেগম জানান, কাজের প্রতি আগ্রহ থাকায় প্রশিক্ষণ গ্রহণ করা হয়। সেই বাসনা থেকে নেমে পড়েন কাজে। এতদিনের পরিশ্রমের স্বীকৃতিও পেয়েছেন ।