চলে গেলেন লোকনাট্য গবেষক কাজী সাঈদ হোসেন দুলাল

0
135

পুঠিয়া প্রতিনিধিঃ বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি মণ্ডলীর সদস্য ও লোকনাট্য গবেষক কাজী সাইদ হোসেন দুলাল আর নেই। বুধবার (২২ ডিসেম্বর) সন্ধায় হটাৎ অসুস্থ হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর। স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

কাজী সাঈদ হোসেন দুলাল ১৯৬০ সালের ২৩ জানুয়ারী জন্মগ্রহন করেন। পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বুধবার সকালে কাজী সাইদ হোসেন দুলাল সংগঠনের কাজে রাজশাহী মহানগরে যান। সেখান থেকে বিকেল সাড়ে ৩টায় বাসায় ফেরে বমি করেন এবং ঠান্ডা অনুভব করেন। এসময় তার স্ত্রী নাজমাতুন নাহার তাকে বিশ্রাম নিতে বলেন। পরে বিকেল সোয়া ৫ টার দিকে তিনি অজ্ঞান হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা ৬ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) সাংসদ সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান, সাবেক সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দ্বারা, পুঠিয়া উপজেলা পরিষদের জি এম হিরা বাচ্চু, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসান-উল হক মাসুদ, ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল,পুঠিয়া পৌরসভার মেয়র আল মামুন খাঁন, সদর ইউপি চেয়ারম্যান আঁশরাফ খান ঝন্টু, সাবেক সংসদ সদস্য আব্দুস সাত্তার মন্ডল, সাবেক উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম মন্ডল, সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক জুম্মা, সাবেক মেয়র রবিউল ইসলাম রবি, সাবেক মেয়র আসাদুল হক আসাদ, শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল, ভাল্লুকগাছী ইউপি চেয়ারম্যান তাকবীর হাসান,জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিব প্রমুখ।