প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন পূর্ব ইলিশার চেয়ারম্যান প্রার্থীরা

0
83

ইয়ামিন হোসেন: আগামী ৫ই জানুয়ারী ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ম ধাপে ভোলা সদরের ১২ টি ইউনিয়নের ইউপি নির্বাচন। সেই হিসেবে সকল ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা ও সাধারণ পুরুষ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যরা চালাচ্ছেন প্রচার প্রচারণা।

তবে এবারের ইউপি নির্বাচনের চমক পূর্ব ইলিশায় এমন খবর শুনা যাচ্ছে সাধারণ মানুষের মুখে। ১২ ইউনিয়নের ১১ ইউনিয়নের চেয়ে চেয়ারম্যান প্রার্থী বেশি পূর্ব ইলিশায় এবং রয়েছেন হেভিয়েট প্রার্থীরা। কাউকে দূর্বল মনে করছেন না ভোটাররা, ভোটের মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

সকল প্রার্থীরা তাদের অবস্থান ও আগামীর উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছে ভোটারদের কাছে তবে প্রার্থী বেশি এবং হেভিয়েট প্রার্থী ও ভোটারের সংখ্যা অন্য ইউনিয়নের চেয়ে বেশি হলেও এখন পর্যন্ত কোন প্রার্থী প্রচারণায় কেউ কারো সমস্যার কারন হয়ে দাড়াইনি।

যার যার অবস্থান থেকে চালাচ্ছে তাদের প্রচারণা এখন পর্যন্ত কোন প্রার্থীর সমর্থক বা কারো প্রচারণায় কেউ বিঘ্ন ঘটায়নি। এমন প্রচারণা ও প্রার্থীদের আন্তরিকতা ভোটের শেষ দিন পর্যন্ত রাখার প্রত্যাশা করেছেন ভোটাররা।

চেয়ারম্যান প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতিক নিয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মোঃ সোরাওয়ার্দ্দী।

ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন চেয়ারম্যান প্রার্থী সোরাওয়াদী ও তার সমর্থকরা।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে গণসংযোগ করছেন ঘোড়া প্রতিকের সিরাজ উদ্দিন, তরুণ আইনজীবী ও সাংবাদিক মনিরুল ইসলাম লড়ছেন চশমা প্রতিকে, মিয়া সিরাজ লড়ছেন অটোরিকশা প্রতিক নিয়ে, আনোয়ার হোসেন ছোটন গণসংযোগ ও প্রচার প্রচারণা চালাচ্ছেন আনারস প্রতিক নিয়ে, মোটরসাইকেল প্রতিক নিয়ে লড়ছেন আনোয়ার হোসেন ও হাতপাখায় মিলন।
প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন আর দিচ্ছেন নানা প্রতিশ্রুতি, বিজয়ী হলে একটি আর্দশ ইউনিয়ন গড়ার অঙ্গিকার।

এদিকের আওয়ামীলীগের দলীয় প্রতিক না পেয়ে দল থেকে অব্যাহতি নিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে আজীবনের জন্য আওয়ামীলীগ থেকে বহিস্কার করা হবে এমন কঠোর বার্তার পরেও মাঠে রয়েছে স্বতন্ত্র প্রার্থীরা।

দলের চেয়ে জনগণের ভালোবাসা বেশি এবং জনগণের রায় নিয়ে তারা দল কে বুঝাবে তারা সঠিক ছিলো এমন মন্তব্য করেন স্বতন্ত্র প্রার্থীদের সমর্থকরা ।

এদিকে দলীয় প্রতিক পাওয়া প্রার্থীর বিরুদ্ধে একাদিক স্বতন্ত্র প্রার্থী মাঠে থাকলে শেষ সময়ে রেজাল্ট কি হবে এমন প্রশ্ন ইলিশার প্রবীণ আওয়ামীলীগ সমর্থকদের মধ্যে।

নাম প্রকাশ না করার সত্ত্বে প্রবীণ এক আওয়ামীলীগ সমর্থক জানান, ভোলার ১২ ইউনিয়নের বেশির ভাগ ইউনিয়নেরই বিদ্রোহী প্রার্থীরা রয়েছে, তাদের বহিস্কারের হুমকি দিয়েও দমন করতে পারেনি। সব ইউনিয়নের ১/২ জন বিদ্রোহী উঠাতে না পারলে ইলিশার তিনজন কে কি ভাবে উঠাবে? আর যদি নৌকা বিজয়ী করতে হয় তাহলে বিদ্রোহীদের একমঞ্চে নিয়ে আসতে হবে এবং নৌকার জন্য কাজ করতে হবে কিন্তু সেই সমঝোতা আদৌ হবে কি এটা নিয়ে রয়েছে প্রশ্ন।