ঘোড়াঘাটে কৃষাণ-কৃষাণীদের মাঝে সবজি বীজ ও নগদ অর্থ প্রদানের উদ্বোধন

0
190

ঘোড়াঘাট (দিনাজপুর) থেকে মোঃ শফিকুল ইসলামঃ প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কোন জায়গা যেন পতিত না থাকে এবং করোনা কালীন ও তৎপরবর্তী খাদ্য নিরাপত্তা যেন নিশ্চিত হয় সে লক্ষ্যে দিনাজপুরের ঘোড়াঘাটে ১২৮ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষাণ-কৃষাণীদের মাঝে সবজি বীজ, সাইনবোর্ড, অন্যান্য কার্যক্রম ও নগদ অর্থ প্রদানের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার সাহানশা।

আজ বৃহস্পতিবার (২৫ শে জুন) দুপুরে উপজেলা কৃষি অফিস আয়োজিত কৃষাণ-কৃষাণীদের মাঝে এ উপকরণ বিতরণী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান মোঃ মাহফুজার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ এখলাছ হোসেন সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ কামাল হোসেন সরকার সহ আরও অনেকে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থবছর খরিপ-১/২০২০-২০২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষাণ-কৃষাণীদের মাঝে এ প্রনোদনা দেওয়া হয়। প্রনোদনার আওতায় প্রত্যেক কৃষককে ১৪ ধরণের বীজ, সাইনবোর্ড এবং সার, পরিচর্যা ও বেড়া নির্মানের জন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ১৯৩৫/- দেওয়া হয় ।