মহামারিতেও দেশের শিক্ষা কার্যক্রম পিছিয়ে থাকতে দেয়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনা: ইকবালুর রহিম

0
79

শিমুল,দিনাজপুর প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মদের জানাতে হবে। রক্তে কেনা বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন ষড়যন্ত্রকারীদের ঠাই হবে না উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষা ব্যবস্থাকে উন্নত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করছে। বাংলাদেশ শিক্ষার ক্ষেত্র অনেক দুর এগিয়ে গেছে। বাংলার নারীরা আর পিছিয়ে নেই। এগিয়ে গেছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। শিক্ষা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধান হাতিয়ার হিসেবে কাজ করবে। তিনি বলেন, করোনার এই মহামারিতেও দেশের শিক্ষা কার্যক্রম পিছিয়ে থাকতে দেয়নি শেখ হাসিনা। ডিজিটাল কার্যক্রমের মাধ্যমে সকল ধরনের পরীক্ষা নেয়া হয়েছে।

১৯ ডিসেম্বর রোববার মুজিববর্ষ উপলক্ষে দিনাজপুর সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বিদ্যালয়ের নবনির্মিত স্মৃতিসৌধ, মানচিত্র ও শহীদ মিনার-এর উদ্বোধন, শিক্ষার্থীদের মিডডে মিল চালুকরণ এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব ফরিদুল ইসলাম-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, দিনাজপুর শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবরি সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মাতলুবুল মামুন, কোতয়ালী অফিসার মোজাফফর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার রায় প্রমুখ। সঞ্চালনায় ছিলেন সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছাদ্দেক হোসেন।