তিনদিনের ছুটিতে গ্রামে ছুটছে মানুষ, পাটুরিয়ায় বাড়তি চাপ

0
97

মহান বিজয় দিবস ও সাপ্তাহিক দুদিনসহ তিনদিনের টানা ছুটি পেয়েছেন সরকারি চাকরিজীবীরা। তাই ছুটির দিনগুলো প্রিয়জনদের সঙ্গে কাটাতে গ্রামে ছুটে চলছেন অনেকে। এ কারণে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে। ঘরমুখো মানুষরা বলছেন, ঈদের মতো তারা টানা ছুটি পেয়েছেন। এজন্য তারা গ্রামে ছুটছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. সালাম জানান, টানা তিনদিনের ছুটিতে রাজধানী থেকে গ্রামে ফিরছে মানুষ। এ কারণে বুধবার (১৫ ডিসেম্বর) দিনগত রাত থেকে পাটুরিয়া ফেরিঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। এক পর্যায়ে যানবাহনের দীর্ঘ সারি কয়েক কিলোমিটার পর্যন্ত ছাড়িয়ে যায়। তবে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুর থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (দুপুর ২টা) পাটুরিয়া ঘাটে দেড় শতাধিক ছোট গাড়ি (প্রাইভেটকার ও মাইক্রোবাস) ও তিন শতাধিক পণ্যবাহী ট্টাক এবং ২০ থেকে ২৫টি যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় ছিল।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বর্তমানে ছোট-বড় মিলে মোট ১৬টি ফেরি চলাচল করছে। যানবাহনের বাড়তি চাপের কারণে যাত্রীরা কিছুটা দুর্ভোগের শিকার হচ্ছেন। তবে পারাপারের ক্ষেত্রে যাত্রীবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

যাত্রীবাহী যানবাহন পারাপার শেষ হলেই পণ্যবাহী যানবাহন পারাপার শুরু হবে বলে জানান পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. সালাম।