হিজলায় গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ

0
171

হিজলা প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলা সদর বড়জালিয়া ইউনিয়নের খুন্না গোবিন্দপুর গ্রামের টেকের বাজার ইসরাত জাহান ইশা দুই সন্তানের জননী কে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে।

গত ১১ জুন বিকেল আনুমানিক সাড়ে তিনটার দিকে ইসরাত জাহান ইমা স্বামী মহসিন রেজা ও ২ বছরের পুত্র সন্তান আবিরকে নিয়ে নিজ বাসভবনে তিন তলায় বাসায় ছিলেন। ওই সময় স্বামীর পরকিয়া নিয়ে কথা কাটাকাটি একপর্যায়ে মারধর করে এক পর্যায়ে রুমের মধ্যে আগুন, স্বামী সন্তান বেঁচে গেলেও মৃত্যুর হাত থেকে রক্ষা পায়নি গৃহিণী ইসরাত জাহান ইমা এ নিয়ে চলছে নানা মহলে নানা গুঞ্জন।

সরেজমিনে গিয়ে জানা যায় খুন্না গোবিন্দপুর গ্রামের দেলোয়ার হোসেন বেপারীর পুত্র মহসিন রেজা হরিনাথপুর ইউনিয়ন এর শফিকুল ইসলামের কন্যা ইসরাত জাহান ইমা কে বিয়ে করে শান্তিপূর্ণভাবে সংসার পরিচালনা করে আসছে। মহাসিন রেজা ও তার বাবা টেকের বাজারের প্রতিষ্ঠিত মুদি ব্যবসায়ী। মহসিন রেজা প্রায় ১ বছর যাবত পরকীয়ায় জড়িয়ে পড়ে ডেকে আনে অশান্তির আগুন। মহসিনের পরকিয়ার বিষয়টি তার পরিবারের সবাই জানতো কারণ এ বিষয় নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া ঝাটি লেগেই থাকত।

এদিকে স্থানীয় সচেতন মহলের অনেকেই বলছে রুমের মধ্যে যদি আগুন লাগে তাহলে রুমের সবকিছু পুড়ে যাবে সেখানে শুধু মহসিন এর স্ত্রী শতভাগ পুড়ে শেষ হলো সন্তান আবির ও স্বামী মহসিন এর কিছুই হলো না এমনকি তিনতলার অনেকের ডাক চিৎকার শুনে নীচতলার ব্যবসায়ীরা উপরে উঠতে চাইলে মহসিন তাদেরকে বাসায় ঢুকতে দেয়নি, নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানিয়েছে এমনটাই।

বাসায় বেশিরভাগই রান্না করতো গ্যাস দিয়ে কিন্তু সেখানে মৃত্যু দেহ থেকে গন্ধ আসে কেরোসিনের মৃত্যুর খবর শুনে অনেকেই ঘরে গিয়ে দেখে গ্যাস এর চুলা দেখা যায়নি রুমের মধ্যে। মহসিন পরিকল্পিত ভাবেই তার স্ত্রীকে হত্যা করেছে কারণ রুমের মধ্যে গ্যাস থাকলে গ্যাসের সিলিন্ডার বাস্ট হওয়ার সম্ভাবনা ছিল যার কারণে গ্যাসের সিলিন্ডার চুলা অন্যত্র লুকিয়ে রাখা হয়েছিল।

মৃত্যুর আগে নিহত ইসরাত জাহান ইমা তার মা ইয়াসমিন বেগম ও তার চাচাতো ভাই আসাদুল্লাহ এর নিকট মৃত্যুর বিবরণ দিয়ে বলে আমার স্বামী আমাকে দুই হাতে বেঁধে কেরোসিন দিয়ে আমার শরীরে আগুন ধরিয়ে দিয়ে আমার ছেলেও স্বামী রুম থেকে বের হয়ে যায়।

মৃত্যুর ঘটনায় ২১ জুন নিহতের বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে মহসিন রেজা, তার বড় ভাই মোস্তফা, বাবা দেলোয়ার হোসেন বেপারী ও পরকীয়ায় জড়িয়ে পড়া সেই নারী শাহনাজ বেগমকে আসামি করে হিজলা থানায় একটি মামলা দায়ের করে ‌।

হিজলা থানার অফিসার ইনচার্জ অসীম কুমার সিকদার নিকট ইসরাত জাহান ইমা দুর্ঘটনায় নিহত না হত্যা করা হয়েছে উত্তরে তিনি বলেন ১১ সেকেন্ডের একটি ভিডিও নিহত ইসরাত জাহান ইমা মৃত্যুর আগে ভিডিও রেকর্ডিং করে গেছে তাতে কিছুটা হলেও স্বামীকে ইঙ্গিত করেছে। তিনি আরো বলেন তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।