ওবায়দুল কাদের শঙ্কামুক্ত, বিদেশে নেয়ার প্রয়োজন নেই

0
77
ফাইল ছবি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন শঙ্কামুক্ত। তাকে বিদেশে নেয়ার কোন প্রয়োজন নেই, জানিয়েছেন চিকিৎসক।

বুধবার সকালে এ কথা জানান ১০ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শরফুদ্দীন।

তিনি বলেন, ‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা গতকালের তুলনায় আজ অনেক ভালো। তার ব্লাড প্রেসার এবং অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। তাঁকে আরও ২-৩ দিন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে থাকতে হতে পারে। তিনি এখন শঙ্কামুক্ত।’

ওবায়দুল কাদের তাঁর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান শরফুদ্দীন।

তিনি বলেন, এই মুহূর্তে ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য বিদেশে নেয়ার কোন প্রয়োজন নেই। সব ধরনের উন্নত চিকিৎসা বাংলাদেশই সম্ভব।

মঙ্গলবার সকালে ওবায়দুল কাদের শারীরিকভাবে অসুস্থ বোধ করার কারণে ও নিয়মিত কিছু চেকআপের জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। তার চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে অধ্যাপক ডা. শরফুদ্দীন বলেন, বুকে ব্যাথা নিয়ে মঙ্গলবার ওবায়দুল কাদের হাসাপাতালে এসেছিলেন। পরীক্ষা-নিরীক্ষার পর জটিল কোন কিছুই ধরা পড়েনি। তিনি এখন পুরোপুরি সুস্থ আছেন। ডায়াবেটিস, রক্তচাপসহ অন্যান্য সবকিছু নিয়ন্ত্রনে আছে।

পর্যবেক্ষণের জন্য আরও ২-১ দিন তাকে হাসাপাতালে রাখা হবে বলেও জানান বিএসএমএমইউর উপাচার্য।