ঠাকুরগাঁওয়ে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

0
88

ফরিদুল ইসলাম রঞ্জু, ঠাকুরগাঁও:  ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ ন্যাজ্যারীণ মিশনের উদ্যোগে প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজাগাঁও ইউনিয়নের চাপাতি ফরিদপুর গ্রামের চার্চ অব দ্যা ন্যাজ্যারীণ প্রাঙ্গনে ৮০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে এসব সার-বীজ বিতরণ করা হয়।

সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে ন্যাজ্যারীণ মিশনের কোষাধ্যক্ষ ফ্রান্সিস দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মারুফ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপ-সহকারী কর্মকর্তা আবু হাসনাত রাব্বী, রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য নিপেন্দ্র নাথ ঝাঁ, বিএনএম-প্রোগ্রাম অফিসার ফ্রান্সিস মিথুন সরকার প্রমুখ।

এসময় বক্তারা কৃষকদের বিভিন্ন ফসলের ভালো ফলন ও ফসলের সমস্যার সমাধান নিয়ে আলোচনা করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফিরোজ আহমেদ, হিসাব রক্ষক নেলসন গাইন, ফিল্ড অর্গানাইজার হিপলার রায়, রাজাগাঁও ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক মেম্বার তাহেরুল ইসলামসহ প্রান্তিক কৃষকেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাজ্যারীণ মিশন-বিএনএম এর বন্যা পরবর্তি পূনর্বাসন প্রকল্পের আওতায় ৮০ জন ক্ষুদ্র কৃষকদের প্রত্যেককে ৪কেজি (২প্যাকেট) ধানের বীজ ও ২২ কেজি (এক বস্তা) করে কম্পোস্ট সার বিনামূল্যে প্রদান করা হয়।