ঈশ্বরগঞ্জে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

0
90

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার বিকাল ৪.৩০ মিনিটে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বদ্ধভূমি সংলগ্ন ঈশ্বরগঞ্জ থানা প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ হাফিজা জেসমিনের সভাপতিত্ব করেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে মুক্তিযুদ্ধাদের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

শহীদ বুদ্ধিজীবী দিবসের এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কমান্ডার, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, প্রেসক্লাবের সভাপতি নীলকন্ঠ আইচ মজুমদার প্রমুখ। ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ হাফিজা জেসমিন বলেন, ১৪ ডিসেম্বর জাতির ইতিহাসে এক বেদনার দিন। এই দিন পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা বেছে বেছে দেশের শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক ও সংস্কৃতি ক্ষেত্রের অগ্রণীসহ বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করেছে।

বুদ্ধিজীবীদের হত্যার মাধ্যমে একটি সম্ভাবনাময় স্বাধীন দেশের ভবিষ্যৎ অঙ্কুরে বিনষ্ট করার চেষ্টা করেছে। কিন্তু বাংলাদেশ আজ বিভিন্ন সূচকে অন্যান্য দেশের তুলনায় অগ্রসরমান। সকল শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও প্রকৃত ইতিহাস সকলের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।