ভিডিও ধারন করে সাংবাদিক পরিচয়ে ব্ল্যাকমেইল করতো তারা

0
101

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ শহরের বাসা বা ফ্ল্যাট ভাড়া নিয়ে বিভিন্ন প্রলোভনে ডাকতো দুই নারী। পরিকল্পনা অনুযায়ী এরপর সেখানে প্রবেশ করতো কথিত সাংবাদিক। ভিডিও ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার কথা বলে চাঁদাবাজি করতো সংঘবদ্ধ চক্রটি। চাঁপাইনবাবগঞ্জে কথিত সাংবাদিকসহ চাঁদাবাজ চক্রের ৫ জনকে আটক করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। রবিবার (১২ ডিসেম্বর) দিনব্যাপী সদর উপজেলার বিভিন্ন জায়গা থেকে তাদেরকে আটক করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে জেলা পুলিশ। আটককৃতরা হলেন- সদর উপজেলার দারিয়াপুর এলাকার মৃত গোলাম রাব্বানীর ছেলে কথিত সাংবাদিক আব্দুর রহিম (২৮), দুই নারী সদস্য শিবগঞ্জ উপজেলার জাহাঙ্গীরপাড়া গ্রামের আজাহার আলীর মেয়ে নাসরিন বেগম লিজা (৩৩), সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের রামচন্দ্রপুরহাট গ্রামের নাইমুল হকের মেয়ে রিনা বেগম ওরফে সুরাইয়া খাতুন (২৮), চাঁদাবাজ চক্রের দুই সদস্য চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়া মহল্লার মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে মাসুদ রানা (৩৪) ও একই এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে রনি ওরফে ধাপা রনি (৩৮)।

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, দীর্ঘদিন যাবৎ শহরে এমন কাজ করতো তারা। এমনকি কথিত সাংবাদিক আব্দুর রহিম ঘটনাস্থলে উপস্থিত হওয়ার পর জোরপূর্বক আপত্তিকর ভিডিও ধারন করতো। এগুলো বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেখিয়ে টাকা আদায় করতো।

পুলিশ আরও জানায়, কথিত সাংবাদিক ও চাঁদাবাজ চক্রের নিকট থেকে একটি ভুয়া আইডি কার্ড ও ৯টি মোবাইলফোন জব্দ করা হয়েছে। এছাড়াও মুক্তিপণের টাকাসহ ভুক্তভোগীদের উদ্বার করেছে ডিবি পুলিশ। কথিত সাংবাদিক আব্দুর রহিমের কাছ থেকে আজকের বসুন্ধরা নামক পত্রিকার আইডি কার্ড পাওয়া গেছে। যেখানে আন্তর্জাতিক প্রতিনিধি হিসেবে তার নাম উল্লেখ রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে সদর মডেল থানায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।