ইউপি নির্বাচন: চারঘাটে প্রচার প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

0
84

চারঘাট, রাজশাহী থেকে: রাজশাহীর চারঘাট উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রার্থীদের প্রচার- প্রচারনায় জমে উঠেছে। চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬শে ডিসেম্বর। এ নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ওয়াকার্সপার্টি ও স্বতন্ত্র প্রার্থী মিলে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে রয়েছেন ২৪ জন এবং সাধারন সদস্য (পুরুষ) পদে ২২২ জন ও সাধারন সদস্য (মহিলা) পদে ৭৩জন। দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে চারঘাট ইউনিয়নে ফজলুল হক, সরদহ ইউনিয়নে হাসানুজ্জামান মধু, নিমপাড়া ইউনিয়নে অধ্যক্ষ মনিরুজ্জামান, ভায়ালক্ষীপুর ইউনিয়নে আব্দুল মজিদ প্রাং, শলূয়া ইউনিয়নে আবুল কালাম আজাদ, ইউসুফপুর ইউনিয়নে মো: শফিউল আলম নির্বাচন করছেন।

এছাড়াও চেয়ারম্যান পদে ৫ জন বিএনপি স্বতন্ত্র প্রার্থী, একজন জাতীয়পার্টি সমর্থিত লাঙ্গল প্রার্থী, একজন ওয়াকার্সপার্টি সমর্থিত হাতুরি প্রতীক এবং ১১ জন আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিবার্চনের লড়াইয়ে রয়েছে।

আগামী ২৬শে ডিসেম্বার ভোটকে সামনে রেখে প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার- প্রচারণায় সরগরম হয়ে উঠেছে উপজেলার ছয়টি ইউনিয়ন নির্বাচনী এলাকা। নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডে প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। চেয়ারম্যানদের পোষ্টারের পাশাপাশি যোগ হয়েছে সাধারন সদস্য (পুরষ) ও সংরক্ষিত সাধারন সদস্য (মহিলা) পোস্টারও।

সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীদের পক্ষ থেকে পাড়া, মহল্লা ও রাস্তায় মাইকিংয়ে জমজমাট হয়ে উঠেছে ভোটের আমেজ। প্রাথর্ী ও তাদের কর্মীরা ভোটারদের বাড়ি-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও হাট-বাজার সর্বত্র যাচ্ছেন আর ভোটারদের সাথে দেখা হলেই তাদের মনোনিত প্রার্থীর পক্ষে ভোট চাইছেন। দিচ্ছেন বিভিন্ন ধরনের উন্নয়নের প্রতিশ্রুতি। সবমিলিয়ে
জমে উঠেছে উপজেলার ইউপি নিবার্চন।

প্রতীক বরাদ্দের পর থেকে পোষ্টারে ছেয়ে গেছে নির্বাচনী এলাকার প্রতিটি এলাকা। দলীয় প্রতীক ও স্বতন্ত্র প্রার্থীরা ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে উঠান বৈঠক এবং লিফলেট বিতরনের মাধ্যমে ভোটারদের মন আকৃষ্ট করার চেষ্টা করছেন। দলীয়
নেতাকর্মী ও বিশিষ্টজনদের নিয়ে প্রতিটি ওয়ার্ডে গিয়ে নির্বাচনী পথসভায় সরকার দলীয় প্রার্থীরা সরকারের দৃশ্যমান উন্নয়নগুলো তুলে ধরছেন।

অপরদিকে ওয়াকার্সপার্টি, আওয়ামীলীগ বিদ্রোহী স্বতন্ত্র ও বিএনপি স্বতন্ত্র প্রার্থীরা ওয়ার্ডে ওয়ার্ডে গন সংযোগ করছেন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি অনুষ্ঠানে অংশগ্রহন করে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করারচেষ্টা করছেন এবং ভোট কেন্দ্রে যেয়ে তাদের ভোটাধিকার প্রয়োগে অনুপ্রানিত করছেন।

স্থানীয় ভোটাররা বলেন, সৎ, যোগ্য ব্যক্তিকেই আমরা ভোট দিয়ে ইউপি চেয়ারম্যান ও সাধারন সদস্য পদে নির্বাচন করবো। ইহা ছাড়াও সাধারন জনগনের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য যোগ্য প্রাথর্ীকেই বাছাই করবেন বলে ভোটাররা অভিমত
প্রকাশ করেন। ভোটের সময় মিথ্যা প্রতিশ্রুতিতে বিশ্বাস না করে ভেবে চিন্তে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান স্থানীয় ভোটাররা।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, ছয়টি ইউপির চেয়ারম্যান পদে বিভিন্ন দলের ২৯ জন প্রার্থী, সাধারন সদস্য (পুরুষ) পদে ২৪০জন এবং সাধারন সদস্য (মহিলা) পদে ৭৮জন মনোনয়ন ফরম জমা দেন। মনোনয়ন প্রত্যাহারের শেষদিনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারন সদস্য (মহিলা) পদে একজন, সাধারন সদস্য (পুরুষ) পদে ১৪জন প্রত্যাহার করেন। তবে এখন পর্যন্ত নির্বাচনী সহিংসতার কোন খবর পাওয়া যায়নি, প্রার্থীদের প্রচার প্রচারনা সুষ্ঠ ও সুন্দরভাবে চলছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মোহাম্মদ রবিউল আলম।