শ্রীনগরে মুসল্লিকান্দা বেহাল রাস্তায় ভোগান্তি!

0
83

আরিফুল ইসলাম শ্যামল: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘড়া ইউনিয়নের মুসল্লিকান্দা বেহাল রাস্তায় যাতায়াতের ভোগান্তি হচ্ছে। দীর্ঘ প্রায় দেড়যুগেও ইট সলিংয়ের ১ কিলোমিটার রাস্তা সংস্কার হয়নি। এতে রাস্তার বিভিন্ন অংশে ইট উঠে বেহাল হয়ে পড়েছে। বিভিন্ন কাজেকর্মে অত্র এলাকার কয়েক হাজার মানুষ চলাচলে প্রতিনিয়ত দুর্ভোগের শিকার হচ্ছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পশ্চিম বাঘড়া খাল পাড় ঘেষে মুসল্লিকান্দা রাস্তার বেহাল দশা। রাস্তাটির উত্তর দিকে শ্রীনগর-দোহার আন্ত:সড়ক ও দক্ষিণ দিকে বাঘড়া বাজার। সংস্কারের অভাবে গুরুত্বপূর্ণ রাস্তার ইট উঠে গিয়ে রাস্তা জুড়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে অটোরিক্সা, মোটরসাইকেলসহ অন্যান্য যান চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

এ সময় লক্ষ্য করা যায়, বেহাল রাস্তাটির মাঝামাঝি অংশে মুসল্লিকান্দার আব্দুল খালেক শেখ বাড়ির সামনে প্রায় আড়াইশত ফুট রাস্তা আরসিসি ঢালাই করা হয়েছে। এছাড়া বাকি দুই পাশে প্রায় ১ কিলোমিটার রাস্তা বেহাল হয়ে পড়েছে। এঅবস্থায় কৃষিপণ্য বাজারজাত করতে হিমশিম খেতে হচ্ছে স্থানীয় কৃষকদের। বিশেষ করে অসুস্থ রোগীর চিকিৎসার জন্য হাসপাতালে নিতে চরম বিপাকে পড়তে হচ্ছে এলাকাবাসীর।

স্থানীয় বাসিন্দা মো. জসিম, সাদ্দাম হোসেন, আব্দুল রশিদ, রবিউল, আলেয়া বেগমসহ অনেকেই বলেন, প্রায় দেড়যুগ আগে রাস্তায় ইট বিছানো হয়েছিল। এর পরে আর রাস্তায় কাজ হয়নি। অযত্নে আর অবহেলায় দিনদিন রাস্তাটি নাজুক হয়ে পড়ছে। সামান্য বৃষ্টি হলেই বেহাল রাস্তায় পানি জমে মানুষের চলাচলে আরো ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। শিশু, বৃদ্ধসহ অসুস্থ রোগী নিয়ে রাস্তার অভাবে বিপাকে পড়তে হচ্ছে। মানুষের দুর্ভোগ লাঘবে রাস্তাটির সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মতিন জানান, পুরো রাস্তার জন্য আবেদন করা হলেও মাত্র ২৬২ ফুট রাস্তা আরসিসি ঢালাই সম্পন্ন হয়। দুই দিকের বাকি রাস্তা সংস্কার কাজের জন্য কোন বরাদ্দ পাইনি। নবনির্বাচিত চেয়ারম্যানের সাথে রাস্তাটির বিষয়ে আলোচনা করবো।

বাঘড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান আবু আল নাসের তানজিল এ ব্যাপারে জানান, জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। নির্বাচনী প্রচারণার সময়ে বেহাল রাস্তাটির বিষয়ে এলাকাবাসীকে প্রতিশ্রুতি দিয়েছিলাম। ইউপির দায়িত্ব গ্রহনের পর চেষ্টা করবো প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে দ্রুত কাজ করার। সেদিকে আমার শতভাগ লক্ষ্য থাকবে ইনশাআল্লাহ।