ঠাকুরগাঁওয়ে অতিরিক্ত সচিবের উন্নয়ন প্রকল্প পরিদর্শন

0
91

জসিম উদ্দিন ইতি, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছেন। আজ শুক্রবার দিনব্যাপি ঠাকুরগাঁও জেলাসহ পঞ্চগড় ও নীলফামারি জেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। শুক্রবার সকালে প্রথমে তিনি ঠাকুরগাঁও জেলার টাংগন ব্যারেজ প্রকল্প পরিদর্শন করেন।

এসময় তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এর সাথে মত বিনিময় করেন। সে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, প্রধান প্রকৌশলী যান্ত্রিক শহিদুল ইসলাম, তত্ত্ববাধায়ক প্রকৌশলী মুখলেসুর রহমান, পানি উন্নয়ন বোর্ড, ঠাকুরগাঁও এর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড, ঠাকুরগাঁও এর ডেপুটি এক্সটেনশন অফিসার অমলেশ চন্দ্র রায়, জাতীয় সাংবাদিক সংস্থা, ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক ও ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

এসময় ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ড এর প্রকৌশলী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। টাংগন ব্যারেজ ও ভূল্লী বাধ পরিদর্শন কালে পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় কালে অতিরিক্ত সচিব বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও পানি সম্পদ মন্ত্রী মহোদয়ের সার্বিক তত্ত¡াবধানে সারাদেশে পানি উন্নয়ন বোর্ডের আওতায় বড় বড় নদী খনন করে পানি সংরক্ষন, বাধ সংস্কার, জলাশয় সংস্কার ও খনন, রাস্তা ঘাট নির্মাণ সহ বেশ কিছু প্রকল্প গ্রহন করা হয়েছে।

উক্ত প্রকল্পগুলো বাস্তবায়নের পূর্বে স্বশরীরে সেগুলো পরিদর্শন করে পরিদর্শন রিপোর্ট গ্রহন করা হচ্ছে। পাশাপাশি এ প্রকল্পগুলোতে উপকার ভোগীদের সুবিধা ও অসুবিধা নিয়ে স্থানীয়দের সাথে নিয়ে মতবিনিময় করা হয়েছে। উক্ত প্রকল্পগুলো বাস্তবায়ন হলে উত্তরাঞ্চলের নদী, বাধ ও সংশ্লিষ্ট অঞ্চলের ব্যপক উন্নতি সাধিত হবে এবং লক্ষ লক্ষ মানুষ সেচ সুবিধা সহ বিভিন্ন সুবিধা ভোগ করবেন বলেও জানান তিনি।

পরে তিনি সদর উপজেলার ভূল্লী বাধ পরিদর্শন করেন। সবশেষে তিনি পঞ্চগড় ও নীলফামারী জেলার পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।