জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ১০ ডিসেম্বর

0
83

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির ফলাফল আগামী শুক্রবার (১০ ডিসেম্বর) প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। ফলাফল প্রস্তুত করছে বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দপ্তর। দপ্তরের পরিচালক উজ্জ্বল কুমার এসব তথ্য জানিয়েছেন।

উজ্জ্বল কুমার বলেন, প্রথম বর্ষের ভর্তির ফলাফল প্রকাশের প্রক্রিয়া চলছে। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের আবেদন থেকে প্রতি বিভাগের জন্য ক্রম ও মেধা অনুসারে ফলাফল প্রকাশ করা হবে। পরে উপাচার্যকে বিষয়টি জানিয়ে ফলাফল প্রকাশের ব্যবস্থা নেওয়া হবে। ১০ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করে ভর্তিপ্রক্রিয়া শুরু করা যাবে। বিস্তারিত তথ্য গণমাধ্যমে কাল রোববার জানানো হবে।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এবং ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করার সুযোগ পেয়েছেন।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন; কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসভুক্ত মানবিক বিভাগের ‘বি’ ইউনিটে দুই ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০; বিজনেস স্টাডিজ অনুষদের চার বিভাগে মোট ৫২০ এবং বিশেষায়িত চার বিভাগে ১৫০ শিক্ষার্থী ভর্তি করানো হবে।