জামালপুরের কামালপুর মুক্ত দিবস উদযাপন

0
83

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুরের বকশীগঞ্জের ধানুয়া কামালপুরে প্রথম বিজয়ের স্মারক কামালপুর মুক্ত দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ৪ ডিসেম্বর শনিবার বিকেলে বকশিগঞ্জের ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি, সাবেক তথ্য মন্ত্রী আবুল কালাম আজাদ এমপি।

সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব, বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এ সময় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে সকল জীবিত মুক্তিযোদ্ধাদের বীরত্বপূর্ণ ঘটনাবহুল বক্তব্য রেকর্ডের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আগামী ফেব্রুয়ারী মাস থেকে এই কার্যক্রম শুরু হবে। তিনি আরও বলেন, সকল মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে বাধাই করে রাখা হবে, যেন কিয়ামত পর্যন্ত মুক্তিযোদ্ধাদের কবরগুলো সংরক্ষিত থাকে।