নৌকা চান ইউনিয়ন যুবলীগের সভাপতি ও প্রভাষক ফরিদ খান

0
79

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আগামী তারুন্দিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে নৌকার মাঝি হতে চান তারুন্দিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি তৃণমূলের আস্থার প্রতীক প্রভাষক ফরিদ খান।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এলাকাবাসীর মধ্যে ঐক্য আরও সুদৃঢ় হচ্ছে বলে জানা গেছে। তৃণমূলের নেতা ফরিদ খানকে চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করার জন্য চলছে শোভাযাত্রা, প্রচারণা, গণসংযোগ। ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের সব শ্রেণিপেশার মানুষেরা একতাবদ্ধ হয়ে চালিয়ে যাচ্ছেন মতবিনিময় সভা। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও তার পক্ষে মাঠে কাজ করছেন।

ফরিদের সুদীর্ঘ রাজনৈতিক জীবনে আওয়ামী যুবলীগের জন্য সবসময় ছিলেন নিবেদিত প্রাণ, বহু ত্যাগের মধ্যেই ধরে রেখেছেন তৃণমূলের নেতৃত্ব, সুশৃঙ্খল যুবলীগ গড়ার অন্যতম কারিগর তৃণমূলের এই নেতা। রাজনৈতিক পরিবার থেকে উঠে এসেছেন এই নেতা। ফরিদ খান বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে, ১৯৯৮ সালে আনন্দমোহন কলেজ ছাত্রলীগ থেকে তার রাজনৈতিক পথচলা শুরু হয়। সেই থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আওয়ামী লীগের জন্য কাজ করে চলেছেন।

শিক্ষানুরাগী ফরিদ খান তারুন্দিয়া জগৎ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি এবং ২৭ নং তারুন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর বর্তমান সভাপতি। তার সম্পর্কে সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ হাসেম মেম্বার জানান, ইউপি নির্বাচনে মনোনয়নের জন্য যে কয়জন দৌড়ঝাঁপ করছেন তার মাঝে ফরিদ সবথেকে যোগ্যপ্রার্থী। আজকাল শিক্ষাগত যোগ্যতা ব্যক্তিত্বের থেকেও টাকার ভ্যালু বেশি। জানিনা তার ভাগ্যে কি আছে? আনন্দমোহন কলেজ থেকে পড়াশোনা করে জাতি গঠনের কাজ মহান শিক্ষকতা করছেন। তিনি পারেন একটি সমাজ পরিবর্তন করতে। দলের কাছে আমার দাবি সৎ মেধাবী হিসেবে তাকেই মনোনয়ন দেয়া হোক।

ফরিদ সম্পর্কে ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতার সাথে কথা বলে জানা যায়, তিনি একজন সৎ, মানবিক, আদর্শিক নেতা। সকলের বিপদে পাশে দাঁড়ানোর চেষ্টা করেন। যাকে যেভাবে পারা যায় সেভাবে সহযোগিতা করেন। নির্বাচন এলেই কিছু নেতার উদ্ভব হয় ।

পরবর্তীতে এদের খোঁজ থাকেনা। কিন্তু ফরিদের মত নেতারা সব সময় জনগণের পাশে থেকে সহযোগিতা করেন। করোনার প্রকোপে যখন অর্থনীতির সমাজব্যবস্থা বিধ্বস্ত হওয়ার পর্যায়ে ইউনিয়নের ভেতর তিনি সকলের পাশে দাঁড়িয়েছিলেন। আমার মনে হয় তার মত আওয়ামী লীগের দুর্দিনের বন্ধুদের মনোনয়ন দেওয়া উচিৎ।

নৌকার মনোনয়ন প্রত্যাশী ফরিদ খান জানান, আমি ও আমার পরিবার মুজিব আদর্শ বুকে নিয়ে আওয়ামী লীগের সুখে দুঃখে সবসময় পাশে থেকেছি। মানবতার জননী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবসময় কাজ করে চলেছি। দলীয় প্রতীক পেলে নৌকার বিজয় উপহার দিতে পারব ইনশাআল্লাহ।