ঈশ্বরগঞ্জে কমেছে শীতকালীন সবজির দাম!

0
79

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ধীরে ধীরে বাজারে উঠতে শুরু করেছে শীতকালীন সবজি। সরবরাহ বাড়ায় এরই মধ্যে কমতে শুরু করেছে সবজির দাম। সস্তায় কাঁচামাল পেয়ে স্বস্তিতে ফিরেছে সাধারণ ক্রেতা। কিছুদিন আগে দেড়শ টাকায় বিক্রি হওয়া শিম এখন ৪০/৫০ টাকাতে পাওয়া যাচ্ছে।

রবিবার ঈশ্বরগঞ্জের বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, শিমের কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। এক সপ্তাহ আগে শিমের কেজি ছিল ৫০ থেকে ৬০ টাকা। আর চলতি মাসের শুরুর দিকে ছিল ১৩০ থেকে ১৫০ টাকা কেজি। বাজারগুলোতে শীতকালীন শাকসবজির সরবরাহ বেড়েছে। ফলে গত কয়েক সপ্তাহের তুলনায় দাম কমতে শুরু করেছে শীতকালীন সবজির। তবে সব ধরনের সবজির দাম কমলেও টমেটোর বিক্রি হচ্ছে চড়া দামে। সেইসাথে কিছুটা বাড়তি দামেই ক্রেতাদের নতুন আলু কিনতে হচ্ছে।

এ ছাড়া বাঁধাকপি ৩০ টাকা, ফুলকপি প্রতি কেজি ৩০ টাকা ও মুলা ২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মাঝারি আকারের প্রতিটি লাউ ৬০ টাকা। পাশাপাশি প্রতি কেজি পেঁপে ২০-২৫ টাকা, পুরোনো আলু ৩০ টাকা, বেগুন ৪০ টাকা, মুলা ২০ টাকা, লাল শাক ৪০ টাকা, শসা ৩০ টাকা করলা ৬০ টাকা, পটল ৪০ টাকা, বরবটি, ঝিঙে ৫০ টাকা কেজি এবং কাঁচা কলা প্রতি হালি ৩৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজার করতে আসা আলমগীর কবির বলেন, আমি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। আমার যে আয়, তা দিয়ে কোনোরকম করে সংসার চালাই। কিন্তু জিনিসপত্রের যে দাম, তাতে সংসার চালানো দ্বায় হয়ে গেছে। বিশেষ করে বেতনের বেশিরভাগ টাকা কাঁচাবাজার করতেই লেগে যাচ্ছিলো। তার ওপর তেল-চিনির দামও বাড়ছে। তবে গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সবজির দাম অর্ধেকে নেমেছে। এতে করে বাজার করতে সুবিধা হচ্ছে।

ঈশ্বরগঞ্জ পৌর বাজারের ব্যবসায়ী শফিকুল ইসলাম বলেন, বাজারে ফুলকপি, বাঁধাকপি, শিম, মূলা সবকিছুর সরবরাহ বেড়েছে। এর সঙ্গে নতুন করে শাল ও কাঁচা টমেটো আস্তে শুরু করেছে। যে কারণে সবজির দাম কমছে। সামনে সবজির দাম আরও কমবে।