নান্দাইলে আওয়ামী লীগের পাল্টা সংবাদ সম্মেলন

0
104

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। রোববার (২৮ নভেম্বর) উপজেলা আওয়ামীলীগ দলীয় অফিসে দুপুর ১১ ঘটিকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শুনান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া। তিনি তার লিখিত বক্তব্যে বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন ও বর্তমান উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলকে দল থেকে বহিষ্কারের দাবি জানান।

গত ২৫শে নভেম্বর উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের আয়োজনে সংবাদ সম্মলন করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল আব্দুস সালাম (আরসিডিএস পিএসসি) ও দলীয় ইউপি চেয়ারম্যান এমদাদুল হক ভুইয়াকে দল থেকে বহিষ্কার দাবী করার প্রতিবাদে তিনি পাল্টা সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি জানান।

তিনি তার বক্তব্যে আরো বলেন, বর্তমান এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন ২০১৪ সনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০ নভেম্বর তার প্রত্যক্ষ ইশারায় আমার আমার বড় ভাই পৌর আওয়ামীলীগ নেতা আবুল মুনসুর কে নৃশংস ভাবে খুন করা হয়। নান্দাইল উপজেলা আওয়ামীলীগকে বিভক্তির অপচেষ্টা লিপ্ত হয়ে স্বঘোষিত ভাবে নতুন কমিটি করে এমপি নিজেকে আহবায়ক ও হাসান মাহমুদ জুয়েল নিজেকে যুগ্ম আহবান দাবি করে আসছে। অথচ, কেন্দ্রীয় আওয়ামীলীগ ২০১৭ সালের ৭ই সেপ্টেম্বর কার্য নির্বাহী সভায় উক্ত কমিটি অবৈধ ঘোষণা করে পরবর্তী ১১/০৯/২০১৭ ইং তারিখে কেন্দ্রীয় নির্দেশনায় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এর স্বাক্ষরিত পত্রে নতুন কমিটি অবৈধ ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম মেজর জেনারেল আব্দুস সালাম ও সিরাজুল ইসলাম ভূইয়ার নেতৃত্বে পরিচালিত হবে বলে জানিয়ে দেন। তার পরেও এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন ও উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নির্দেশনা কে উপেক্ষা করে স্বঘোষিত আহবায়ক ও যুগ্ম আহবায়ক পরিচয় দিয়ে দলের বিভক্তি সহ দলের ভাবমূর্তিকে ক্ষুন্ন করছে। তিনি আওয়ামীলীগ সরকারের নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান করে গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিপক্ষে আনারস প্রতীকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলকে নির্বাচিত করেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ মেজর জেনারেল আব্দুস সালাম (আরসিডিএস, পিএসসি) এবং ইউপি দলীয় চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূইয়ার বিরুদ্ধে মিছিল মিটিং করে দলের মানসম্মান ক্ষুন্ন করছে। দলের সাংগঠনিক শক্তির অবমাননাকারীদের বিরুদ্ধে জরুরীভাবে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য দলের হাইকমান্ড ও জেলার নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করছেন নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল মালেক চৌধুরী স্বপন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম শাহান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও চন্ডিপাশা ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূইয়া, মুশফিকুর রহমান, শফিকুল ইসলাম শফিক সরকার, নাজিমুল্লাহ লিটন, জামাল আকন্দ, মো. রফিকুল ইসলাম রফিক প্রমুখ। এসময় উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ নান্দাইল উপজেলা ও ময়মনসিংহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ৪২ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে নেতা কর্মীরা ময়মনসিংহ-কিশেরগঞ্জ মহা সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে পরিবেশ উত্তপ্ত থাকায় পুলিশের হস্তক্ষেপে মানববন্ধন সংক্ষিপ্ত করা হয়।