ফুলবাড়ীর পল্লীতে অগ্নিকান্ডে ঘরবাড়ী পুড়ে ছাই, অসহায়ত্বের জীবন যাপন

0
82

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের রাজারামপুর কাশিয়া ডাঙ্গার বাসিন্দা ডিস লাইন কর্মী মুস্তাকিমের ঘরবাড়ীতে আকস্মিক আগুনে পুড়ে ছাই হয়ে গেছে, এতে পরিবার নিয়ে এখন অসহায়ত্বের জীবন যাপন করছেন তিনি।

প্রাপ্ত তথ্যে জানা গেছে গত সোমবার আনুমানিক বেলা ১১ টার দিকে হঠাৎ করে বৈদ্যুতিক লাইন থেকে আগুন লেগে যায়,ওই সময় বাড়িতে কেউ না থাকায় পুরো ঘরবাড়ি কাপড় চোপড়সহ প্রায় তিন লক্ষাধিক টাকার আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে,এবং বাড়িটি নির্মাণের জন্য রাখা নগদ আড়াই লক্ষ টাকাও রক্ষা পায়নি ভয়াবহ এই অগ্নিকান্ড থেকে।

অসহায় মুস্তাকিম জানান দিনে আমরা কাজ করার জন্য ক্ষেতে ছিলাম, বাচ্চারা স্কুলে ছিল আমার বিধবা মা ও বাড়ির বাইরে ছিলেন, কখন যে আগুন লেগেছে আমরা কেউ জানতে পারিনি, হঠাৎ দেখি লোকজনের চেঁচামেচি দৌড়ে এসে জানতে পারি আমার বাড়েটিতে আগুন লেগেছে, এত তীব্র আগুন ছিল যেটি তাৎক্ষণিক নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি, পরে ফুলবাড়ী ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের লোকজন আসার আগে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। আমি আমার বিধবা মা, স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে এই বাড়িতে কোন রকম বসবাস করে আসছিলাম, বাড়িটি নির্মাণের জন্য অনেক কষ্ট করে আড়াাই লক্ষ টাকা জমিয়েছিলাম সে টাকাও পুড়ে ছাই হয়ে গেছে, পরনের কাপড ছাড়া আর অন্য কোন কাপড় বর্তমানে আমাদের নেই সমস্ত কাপড় চোপড় পুড়ে ছাই হয়ে গেছে।

এ বিষয়ে কথা হয় অত্র ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লবের সাথে তিনি জানান মুস্তাকিম অত্যন্ত ভদ্র এবং ভালো ছেলে হঠাৎ তার বাড়িতে আগুন লেগে এমনভাবে পুড়ে গেছে সেখানে আর কিছুই রক্ষা পায়নি এমনকি খাবার চাল তরিতরকারি সেগুলো রক্ষা পায়নি সে এখন অসহায়ের মতো জীবনযাপন করছে আমরা যতটুকু পেরেছি তাকে সাহায্য করেছি, আমি সমাজের বিত্তবানদের অনুরোধ করব অসহায় মোস্তাকিম এর পাশে দাড়াানোর জন্য। তথ্য নিয়ে জানা গেছে মোস্তাকিম ওই এলাকার মৃত হাসেম উদ্দিন শেখের ছেলে, পেশায় একজন ডিস লাইনের কর্মী।

বিধবা মা এবং স্ত্রী সন্তাানকে নিয়ে কোনোরকম দিন যাপন করে আসছেন অনেক কষ্টে ঘরবাড়ি করার জন্য কিছু টাকার জমিয়েছিলেন সেটি এখন পুড়ে ছাই হয়ে গেল তার বাড়িটিতে এখন আহাজারি ছাড়া আর কিছুই শোনা যাচ্ছে না। এই অবস্থায় মুস্তাকিমের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।