শিক্ষা

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যবসায় অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় পাস করেছেন পাঁচ হাজার ৭৯ জন শিক্ষার্থী।

পাসের হার ২১ দশমিক ৭৫ শতাংশ। আর ফেলের হার ৭৮ দশমিক ২৫ শতাংশ। মঙ্গলবার দুপুর ১২টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন। ঢাবির ‘গ’ ইউনিটে এবার আসন সংখ্যা এক হাজার ২৫০টি।

‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী আরাফাত সামির আবির। ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী মো. মোস্তাফিজুর রহমান দ্বিতীয় ও আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী কাজী হাসনা হেনা তৃতীয় হয়েছেন।

গত ২২ অক্টোবর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। ১ হাজার ২৫০ আসনের বিপরীতে ২৭ হাজার ৩৭৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৩ হাজার ৩৪৭ জন।

এ বছরই প্রথমবারের মতো দেশের আটটি বিভাগীয় শহরের কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে।

ফল জানবেন যেভাবে

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষয় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরে মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়াও, আবেদনকারী রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GA টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button