দেশের শতভাগ মানুষকে টিকা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে : তথ্য প্রতিমন্ত্রী

0
85

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, দেশের শতভাগ মানুষকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হবে, সে লক্ষ্যে টিকা সংগ্রহ করছে সরকার। ভবিষ্যত প্রজন্মসহ সকলকে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

রবিবার সকালে জামালপুরে মির্জা আজম অডিটোরিয়ামে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রমের উদ্বোধকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। তিনি আরও বলেন, অত্যন্ত সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি শিক্ষার্থীরা নির্বিঘ্নে সবাই স্বতঃস্ফূর্তভাবে টিকা গ্রহণ করছে। প্রতি ঘন্টায় এক হাজার জনকে টিকা দেয়া হচ্ছে।

টিকাদান কার্যক্রম উদ্বোধনকালে জেলা প্রশাসক মুর্শেদা জামান, সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান প্রমুখ উপস্থিত ছিলেন। প্রথম দিনে সদর উপজেলার সরকারি আশেক মাহমুদ কলেজ, সরকারি জাহেদা সফির মহিলা কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজার ৫শ এইচএসসি পরীক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হবে, সপ্তাহব্যাপী এই টিকাদান কার্যক্রম চলবে। পরের সপ্তাহে ১৩ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।