হিলি জিরো পয়েন্ট ও স্থলবন্দর পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশী উপ-হাইকমিশনার

0
92

হিলি প্রতিনিধিঃ হিলি সীমান্তের জিরো পয়েন্ট, ইমিগ্রেশন চেকপোস্ট ও স্থলবন্দর পরিদর্শন করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশী উপ-হাই কমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় ভারত থেকে হিলি সীমান্তের জিরো পয়েন্ট দিয়ে তিনি পরিদর্শনে আসেন। এসময় বাংলাদেশের অভ্যন্তরে পুলিশ,কাস্টমস কর্মকর্তা ও স্থানীয় ব্যবসায়ীকরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরে তিনি জিরো পয়েন্ট এলাকা, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট,হিলি স্থলবন্দর অভ্যন্তরসহ বিভিন্ন জায়গা পরিদর্শন করে দেখেন। ভারতে নিযুক্ত বাংলাদেশী উপ-হাই কমিশনার তৌফিক হাসান জানান, ভারতের সাথে যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় হিলি স্থলবন্দর একটি গুরুত্বপূর্ণ বন্দর। আমরা এখানে ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার কথা শুনলাম ভারতীয় কতৃর্পক্ষে সাথে কথা বলে সমস্যা গুলো দ্রæত সমাধান করে ব্যবসা-বাণিজ্যের গতি বাড়ানো হবে।

এছারাও তিনি আরো বলেন ভারতে টুরিস্ট ভিসা তিনদিন আগে চালু করেছে। বাংলাদেশ সরকার এখন চালু করেনি। কিন্তু খুব দূরত্ব চালু করেন এই বিষয় নিয়ে আলোচনা করবো । এবং যাতে দু” দেশের পাসপোর্ট যাত্রী যাওয়া আসা করতে পারে আগের মতো।