বঙ্গবন্ধু ও মুক্তারপুর সেতুর বর্ধিত টোল মধ্যরাত থেকে

0
80

দুই দফা সিদ্ধান্ত বদলে বঙ্গবন্ধু সেতু ও মুক্তারপুর সেতুতে যানবাহন চলাচলে বর্ধিত টোল হার বৃহস্পতিবার ম্যধরাত (১২টা) থেকে আদায় করা হবে।

সরকারের সেতু কর্তৃপক্ষের এক সংশোধিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, ১৮ নভেম্বর রাত ১২টার পর থেকে বর্ধিত টোল কার্যকর হবে।

এর আগে গত ২ নভেম্বর বঙ্গবন্ধু ও মুক্তারপুর সেতুর টোল বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে সেতু বিভাগ। সেই দিন সেতু বিভাগের সচিব আবু বকর সিদ্দিক জানিয়েছিলেন, সফটওয়্যার হালনাগাদের পর দু-এক দিনের মধ্যে নতুন হারে টোল নেওয়া হবে। তবে ডিজেলের দাম বৃদ্ধিতে পরিবহন ধর্মঘটে বিষয়টি চাপা পড়ে।

১৫ নভেম্বর গণবিজ্ঞপ্তিতে সেতু বিভাগ জানায়, বিজ্ঞপ্তি প্রকাশের দিন রাত থেকে বর্ধিত হারে টোল আদায় করা হবে। কিন্তু কয়েক ঘণ্টা পর জানানো হয়, আপাতত বর্ধিত টোল নেওয়া হবে না।

ট্রাকে টোল ৪০ থেকে ৫০ শতাংশ বাড়ানো হয়েছে। ট্রেইলার, কাভার্ডভ্যানকে আলাদাভাবে শ্রেণিবদ্ধ করায় এসব যানবাহনের টোল ২০০ থেকে প্রায় ৪০০ শতাংশ পর্যন্ত বেড়েছে। চার এক্সেলের ট্রেইলারের টোল এক হাজার ৪০০ টাকা থেকে তিন হাজার টাকা দাঁড়িয়েছে। ছয় এক্সেলের প্রাইমমুভারকে পাঁচ হাজার টাকা টোল দিতে হবে।