স্কুলছাত্র ফারুক হত্যার দায়ে পাবনায় ১০ জনের যাবজ্জীবন

0
167

মামুনুর রহমান,পাবনা : বুধবার ( ১৭ নভেম্বর ) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন। পাবনার ভাঙ্গুড়ায় স্কুলছাত্র ফারুক হোসেন ( ১৬ ) হত্যা মামলায় ১০ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত ।

ফারুক ভাঙ্গুড়া হোসেন উপজেলার চৌবাড়িয়া ভদ্রপাড়ার সাইদুল ইসলামের ছেলে। দণ্ডপ্রাপ্তরা হলেন পৌরসভার চৌবাড়িয়া এলাকার সুধীর চৌকিদারের ছেলে প্রভাস চন্দ্র দাস ( ১৮ ) , শাহজাহান আলীর ছেলে শাহিন হোসেন ( ২১ ), ইব্রাহিম আলীর ছেলে শফিকুল ইসলাম ( ২১ ), মৃত হুমায়ুন কবিরের ছেলে সাদ্দাম হোসেন ( ২০ ), শরত্নগরের শ্রী মন্তোষের ছেলে প্রিন্স ( ২০ ), চরভাঙ্গুড়ার মো . হাফেজের ছেলে ফরিদ আহমেদ ( ২২ ), বিলকিস বেগম ( ৪০ ), চৌবাড়িয়া গ্রামের ছন্নত আলীর ছেলে দুলাল হোসেন ( ২০ ), চরভাঙ্গুড়ার ইসহাক আলীর ছেল ইউসুফ আলী ( ২২ ) ও চৌবাড়িয়া গ্রাে আব্দুল করিম ( ৪৫ )।

এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৪ আগস্ট রাত ১১ টার দিকে বেড়ানোর কথা বলে মোবাইল ফোনে ডেকে নিয়ে ফারুককে হত্যা করে পুকুরে মরদেহ ফেলে দেওয়া হয় । তাকে অনেক খুঁজেও না পেয়ে স্বজনরা থানায় অভিযোগ দেন। এক সপ্তাহ পর ভাঙ্গুড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান ওসমান আলীর পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ । এর পর দিন সেপ্টেম্বর মাসের ১ দুপুরে নিহতের মা তারিখ দুপুরে আনোয়ারা খাতুন বাদী হয়ে ১৮/২০ জনের নাম উল্লেখ আরও অজ্ঞাত কয়েকজনের নামে থানায় মামলা দায়ের করেন।

পুলিশ ফারুকের ফোনের কললিস্ট ধরে তদন্ত করে এ সবাইকে হত্যায় সম্পৃক্ত গ্রেফতার করে । দীর্ঘ শুনানির পর অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দিলেন আদালত । আসামিপক্ষের আইনজীবী ছিলেন একেএম শামসুল হুদা ও এসএম ফরিদ উদ্দিন ।

তারা বলেন, আসামিপক্ষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে। সঠিক বিচারের জন্য উচ্চ আদালতে আপিল করা হবে। আশা করছি , উচ্চ আদালতের মাধ্যমে আসামি খালাস পাবেন। উচ্চ হবে। আশা করছি , আদালতের মাধ্যমে আসামিরা খালাস পাবেন। তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক বলেন , এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে । এখানে সাজা কমিয়ে আনার কোনো সুযোগ নেই ।