বৃষ্টি থাকবে আরো দু’দিন

0
93

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শুরু হয়েছে বৃষ্টি। সকালের পর থেকে শুরু হওয়া এ বৃষ্টি চলছে এখনো। যা চলবে আরোও দুদিন। শনিবার বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। আবহাওয়াবিদরা জানান, সমুদ্রে লঘুচাপ সৃষ্টি হওয়ায় এমন অবস্থা তৈরি হয়েছে। ফলে রাত থেকেই নামতে শুরু করবে তাপমাত্রা। শনিবার ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৭ মি.মি।

আবহাওয়া অফিস জানায়, আগামীকাল রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা/ গুড়িগুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্যস্থানে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আগামী আরোও দুদিন সারাদেশে এমন আবহাওয়া থাকার সম্ভাবনা বেশি। ফলে ঢাকা, সিলেট, বরিশাল, খুলনা ও রাজশাহী অঞ্চলে বৃষ্টিপাত হবে।

ঘুর্ণিঝড় হওয়ার কোন সম্ভাবনা আছে কী না এমন প্রশ্নে তিনি বলেন, দক্ষিণ আন্দামানে একটা লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি একেবারেই প্রাথমিক পর্যায়ে আছে। এখনি বলা যাচ্ছে না ঘুর্ণিঝড় হবে কী না। যদি এটি ঝড়ের আকার নেয় তবে অবশ্যই জানানো হবে।

শনিবার ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৭ মি.মি।। তবে কুষ্টিয়ার কুমারখালীতে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ২৫ মি.মি। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো টেকনাফে ৩২ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। সর্বোনিম্ন তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৪ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস, আর সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ২৩ দশমিক এক ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল রোববার ঢাকায় সূর্যোদয় ৬টা ১৩ মিনিটে, সূর্যাস্ত হবে ৬টা ১৩ মিনিটে।