নাটোর রেল ষ্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধন করলেন রেলমন্ত্রী

0
88

জেলা প্রতিনিধি, নাটোরঃ ‘মুজিববর্ষ’ উপলক্ষে রেলপথ মন্ত্রী আজ বৃহস্পতিবার বিকেলে নাটোর রেল ষ্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ষ্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধনকালে একথা বলেন। নিরাপদ ও আরামদায়ক রেল ভ্রমন নিশ্চিত করতে রেলপথ মন্ত্রণালয় প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নাটোর রেল ষ্টেশনের প্লাটফর্ম উঁচু ও বর্ধিতকরণ এবং যাত্রী শেড বর্ধিতকরণ কাজ বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার অবহেলিত রেলপথকে আধুনিক যুগোপযোগী করার লক্ষ্যে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্রতামুক্ত বাংলাদেশ গঠনে কাজ শুরু করেছিলেন। তাঁর যোগ্য উত্তরসুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন-অগ্রগতি ও শান্তির পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু স্বাধীনতা বিরোধী অপশক্তি দেশে অরাজকতা সৃষ্টির ষড়যন্ত্র করছে। স্বাধীনতা বিরোধীদের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সজাগ ও ঐকবদ্ধ থাকতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, রেলপথ মন্ত্রণালয় মোট ৫৫টি রেল ষ্টেশন আধুনিকায়নের কাজ শুরু করেছে। প্রয়োজন অনুযায়ী এসব ষ্টেশনে ফুটওভার ব্রীজ, প্লাটফর্ম উচুঁ ও বর্ধিতকরণ,যাত্রী শেডের সম্প্রসারণ, যাত্রী বিশ্রাম কক্ষের মান উন্নয়ন ও ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপনের কাজ করা হচ্ছে। নাটোর-২ আসনের সংসদ সদস্য এবং রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুল এর দাবীর প্রেক্ষিতে রেলপথ মন্ত্রী নাটোর রেল ষ্টেশনে ব্রেস্ট ফিডিং কর্ণার স্থাপন এবং ষ্টেশন সংলগ্ন স্থানে একটি শিশু পার্ক ও মার্কেট নির্মাণ করার প্রতিশ্রুতিও প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদারসহ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।