বেলকায় দেড়শটি দোকানপাট বসতবাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন

0
191

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সাবেক সাংসদ ও উপজেলা চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান সরকার বাদশা করোনায় আক্রান্ত হওয়ায় বেলকা কলেজ মোড় এলাকার দেড়শটি বসতবাড়ি, দোকানপাট ও প্রতিষ্ঠান লকডাউন করা হয়েছে।

রোববার উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, করোনা প্রতিরোধ কমিটির বেলকা ইউনিয়নের সমন্বয়কারি ও উপজেলা সমাজসেবা অফিসার গৌতম কুমার বিশ্বাস, বেলকা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম খলিলুল্ল্যাহ ও দায়িত্বরত পুলিশ অফিসার বেলকা বাসস্টান্ড হতে চৌরাস্তা মোড় এবং সাবেক সাংসদ বাদশার বসতবাড়ি পর্যন্ত দেড়শটি দোকানপাট, বসতবাড়ি, প্রতিষ্ঠান লকডাউন করে লাল পতাকা ঝুলিয়ে দিয়েছে।
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

জানা গেছে দীর্ঘদিন থেকে সাবেক সাংসদ বাদশা বেলকা কলেজ মোড় এলাকায় তার নিজস্ব ছ-মিলে ব্যবস্যা চালিয়ে আসছিল। গত ১২ জুন তিনি হৃদ রোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর তিনি সুস্থ্য হয়ে উপজেলার বেলকা ইউনিয়নের পূর্ব বেলকা গ্রামের নিজ বাড়িতে ফিরে আসে। তিনি ওই গ্রামের আব্দুল করিম সরকারের ছেলে।

রমেক হাসপাতালে থাকালিন সময়ে তার শরীর হতে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। শনিবার সন্ধ্যায় নমুনা পরীক্ষার ফলাফল কোভিড-১৯ পজেটিভ হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আশরাফুজ্জামান সরকার সাবেক সাংসদ ও উপজেলা চেয়ারম্যানের করোনা পজেটিভ বিষয়টি নিশ্চিত করে জানান বর্তমানে তিনি নিজ বাড়িতে আইসোলুসনে রয়েছেন।

তিনি আরও বলেন তাঁর সংস্পশে আসা সকলকে হোমকোয়ারেন্টাইন থাকার জন্য বলা হয়েছে এবং ওই এলাকার দোকানপাট, বসতবাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করা হয়েছে।