সুন্দরগঞ্জে মেম্বর প্রার্থী জাহিদুলের দারুণসব ভাবনা!

0
117

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জের তারাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের মেম্বর পদে নির্বাচিত হয়ে চরাঞ্চলের অবহেলিত মানুষের সেবায় নিজকে নিয়োজিত করতে চান এক মেম্বর প্রার্থী। ব্যক্ত করেছেন নিজের দারুণসব ভাবনা।

জানা যায়, তিস্তার দুর্গম চরাঞ্চলের ওই ওয়ার্ডটির মানুষ দীর্ঘদিন ধরে অবহেলিত এবং সুবিধা বঞ্চিত হয়ে আসছে। তিস্তার শাখা নদীর কাঠের ব্রিজটি (মাঠের পার) পেরিয়ে বাঁধ থেকে সাহেব আলীর বাড়ি পর্যন্ত প্রায় ১ কিলোমিটার মেঠো রাস্তাটি প্রতিবছর বন্যার কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ ছাড়া যাতায়াতের অন্যান্য ছোট ছোট মেঠোপথগুলোর অবস্থাও একই।

মানুষের এমন দুর্ভোগ ভাবিয়ে তোলে ওই ওয়ার্ডের তরুণ যুবক মো.জাহিদুল ইসলামকে। সেই ভাবনা থেকেই আসছে ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বর পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন তিনি। সেবার মানসিকতা নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারেদ্বারে, চাচ্ছেন ভোট। সাড়াও মেলছে বেশ।

জাহিদুল বলেন,’ নির্বাচিত হলে আমার চেষ্টা থাকবে কাঠের ব্রিজটির স্থলে একটি ব্রিজ নির্মানের জন্য সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করা, যদিও তা করা বেশ কঠিন। করবো রাস্তাগুলোরও সংস্কার। যেহেতু আমার কোনো চাওয়া-পাওয়া নেই, তাই বয়স্ক, বিধবা, প্রতিবন্ধিদের ভাতা পেতে কোনো বিড়ম্বনার শিকার হতে হবে না মানুষের। প্রাপ্ত সম্মানীভাতাও দিয়ে দিব এতিমদের। বিনিময়ে চাই শুধু মানুষের স্নেহ-ভালবাসা। আর সেটাই বা কম কিসে!’

প্রসঙ্গত, ওই ওয়ার্ডটিতে মেম্বর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাহিদুলসহ ২ জন। মোট ভোটার রয়েছে ১ হাজার ৩শত ৬ জন। এর মধ্যে ৬১৩ জন মহিলা এবং পুরুষ রয়েছে ৫৯৪ জন। প্রার্থীতা প্রত্যাহার ১১ নভেম্বর। প্রতীক বরাদ্দ ১২ নভেম্বর ও ভোট গ্রহণ ২৮ নভেম্বর।