ইউপি নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত

0
89

নাছরুল্লাহ আল কাফী, পিরোজপুরঃ জাতীয় পার্টি (জেপি)’র পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার আহবায়ক ৪নং ইন্দুরকানী সদর ইউনিয়নের জেপি’র মনোনীত চেয়ারম্যান প্রার্থী আসাদুল কবির তালুকদার স্বপন (৬০) চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে এ উপজেলার সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

আজ বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকাল ৮ টা ৫৫ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেপি’র মনোনীত প্রার্থী মারা যান। আসাদুল কবির তালুকদার স্বপন জেপি’র মনোনীত সাইকেল মার্কার প্রার্থী ছিলেন। তিনি পত্তাশী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। এ উপজেলার উন্নয়নে তিনি অনেক ভূমিকা পালন করেছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, আগামী ১১ নভেম্বর তৃতীয় ধাপে ইন্দুরকানী সদর ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা ছিল। এ নির্বাচনে চেয়ারম্যান পদে জেপি’র মনোনীত সাইকেল মার্কার প্রার্থী আসাদুল কবির তালুকদার স্বপন মৃত্যুবরণ করায় নির্বাচনী আইনে সংশ্লিষ্ট পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে।

এদিকে, আসাদুল কবির তালুকদার স্বপন এর মৃত্যুতে জাতীয় পার্টি (জেপি)’র চেয়ারম্যান ও পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু’সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শোক প্রকাশ করেছেন। এ ছাড়াও তার নির্বাচনী এলাকা ইন্দুরকানী সদর ইউনিয়নে শোকের ছায়া নেমে এসেছে।