পদোন্নতি প্রাপ্ত বিদায়ী ইউএনও আহমেদ মাহবুব-উল- ইসলামকে বিদায়

0
130

চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: পদোন্নতি প্রাপ্ত বিদায়ী ইউএনও আহমেদ মাহবুব-উল- ইসলামকে বিদায় জানাতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়লেন আপামর জনতা। ইউএনও আহমেদ-মাহবুব-উল ইসলাম এর বিদায়বেলায় মানুষের উপস্থিতি, বাসা চত্বরে সাধারণ মানুষের ভিড়। এসেছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরাও। কারোরই মন ভালো নেই। কেউ কেউ কাঁদছেন। কারণ একটাই সবার প্রিয় ইউএনও পদোন্নতি পেয়ে বদলি হয়ে চলে যাচ্ছেন। সবার চোখে যখন জল। কান্না আটকে রাখতে পারলেন না ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম। উপজেলাবাসী যে কতটা তাকে ভালোবাসেন বিদায়বেলায় চোখের জলই তার বড় প্রমাণ।

মেধাবী এই কর্মকর্তা ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারী খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। প্রায় সাড়ে তিন বছর বিভিন্নভাবে উপজেলাবাসীর মন জয় করেছেন তিনি। করোনাকালে খাবার নিয়ে ছুটে গিয়েছিলেন মানুষের বাড়িতে বাড়িতে। কোনো অসহায় মানুষ তার কাছে হাত পেতে কখনও ফিরে যায়নি।

রাত নেই, দিন নেই ছুটে গেছেন মানুষের বিপদে। প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের কাজও করেছেন দক্ষ হাতে। ভূমিহীন শতভাগ মানুষকে ওই ঘরে তুলেছেন। তাদের আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।

উপজেলার একাধিক ব্যক্তি বলেন, দিনাজপুরের খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব নেওয়ার পর দক্ষতা ও সুনামের সঙ্গে তা পালনের পাশাপাশি সাধারণ মানুষের সঙ্গে মিশে ব্যাপক সুনাম অর্জন করেছেন তিনি। সে কারণে বিদায় বেলায় সাধারণ মানুষ তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন আর এ কান্নায় হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়। বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলার নির্বাহী অফিসারের বাস ভবনে এমন চিত্র দেখা যায়।

তারা আরও জানান, ইউএনও মাহবুব-উল-ইসলামের বিদায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সব পেশার মানুষ কিছুতেই মেনে নিতে পারছে না। করোনার দেড় বছর মাহবুব-উল-ইসলাম যেভাবে মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন তা অত্যান্ত প্রশংসনীয়। আর জীবনের ঝুঁকি নিয়ে দিন রাত পরিশ্রম করে সবার ভালোবাসার পাত্রে পরিণত হয়েছেন তিনি। যার কারণে বিদায় বেলায় সবার সঙ্গে নিজেও কেঁদেছেন।

এ বিষয়ে সদ্য বিদায় নেওয়া ইউএনও মাহবুব-উল-ইসলাম বলেন, প্রায় সাড়ে তিন বছর ইউএনও হিসেবে আমি এ উপজেলাতে কাটিয়েছি। মানুষের ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে। পরিচিত মুখগুলো ছেড়ে যেতে সত্যি খুব খারাপ লাগছে। কিন্তু আমরা তো চাকরি করি। নিয়ম অনুযায়ী আমাকে আরেক যায়গায় যেতে হবে এটাই স্বাভাবিক। চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি হয়েছে আমার। সেখানে যোগদান করবো। সবার সহযোগিতা চাই। আর যেখানেই থাকি নিজ দায়িত্ব যেন সঠিকভাবে পালন করতে পারি, সেই দোয়া চাই।

আপনাদের ভালোবাসা ও সহযোগিতার কথা কখনও ভুলব না। সারাজীবন আপনাদের কথা মনে থাকবে। এই সময়ে হয়ত আরও অনেক কাজ করতে পারতাম, যেগুলো করতে পারিনি। আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভালো যতটুকু কাজ করতে পেরেছি সেগুলোর কৃতিত্ব আপনাদের।”